শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৮ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
করোনার টিকা নিতে চান কাগজ-কলমে মৃত মোখলেছ!

করোনার টিকা নিতে চান কাগজ-কলমে মৃত মোখলেছ!

স্টাফ রিপোর্টার: জামালপুরের মাদারগঞ্জ পৌরসভার চর গাবেরগ্রামের বাসিন্দা মো. মোখলেছ। পিতা মৃত মুনছুর প্রামাণিক। পেশায় রাজমিস্ত্রী।

করোনার টিকা নিতে চান বেঁচে থেকেও কাগজ-কলমে মৃত মোখলেছ। কিন্তু নিবন্ধনে বাঁধ বেঁধেছে কম্পিউটার সিস্টেমিক সার্ভার। কারণ মৃত মানুষের যে টিকা দেবার নিয়ম নেই!

লোকটি দিব্যি বেঁচে থেকে সমাজ-সংসার করলেও জাতীয় পরিচয়পত্রের নথিতে মারা গেছেন ৫ বছর আগে। তাই সার্ভার থেকে মুছে ফেলা হয়েছে তার ভোটার আইডির তথ্য। ফলে তিনি সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা, ব্যাংকঋণ, করোনার টিকাসহ অন্যসব নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। এখন নিজেকে জীবিত প্রমাণ করতে দপ্তরে দপ্তরে ঘুরতে হচ্ছে মোখলেছকে।

এই সমস্যার কারণ হিসেবে নির্বাচন কর্মকর্তা বলছেন, ২০১৭ সালে ভোটার তালিকা হালনাগাদে মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহের সময় এমন ভুল হতে পারে।

জানা গেছে, মোখলেছের জন্ম ২ মার্চ ১৯৮২ সালে। তাঁর এনআইডি নম্বর ৩৯২৫৮০১৩১৭৮০২।

মোখলেছ বলেন, আমার কাছে যে ভোটার আইডি কার্ড আছে সেটা দিয়ে করোনার টিকা নিবন্ধনের চেষ্টা করি। বারবার চেষ্টা করেও আমার নাম-পরিচয় শনাক্ত হয় নাই। পরে নির্বাচন অফিসে গিয়ে জানতে পারি, ভোটার তালিকা থেকে আমার নাম কাটা হয়েছে। আমি নাকি ৫ বছর আগেই মারা গেছি। এখন মৃত থেকে আবার জীবিত হতে নির্বাচন অফিসে আবেদন করেছি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জামান হোসেন চৌধুরী জানান, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। তাকে নতুন করে ভোটার তালিকায় অন্তর্ভুক্তির জন্য আবেদন পাঠানো হয়েছে। দ্রুতই এ সমস্যার সমাধান হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com