বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০১ পূর্বাহ্ন

শিরোনাম
গজনী অবকাশে মহাআনন্দের ছড়াছড়িতে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার ১০ম বর্ষে পদার্পণের অনুষ্ঠান অনুষ্ঠিত বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার
ইসলামপুরের বাটিকামারী অনধিকার প্রবেশে বসতভিটা দখলের পায়তারা

ইসলামপুরের বাটিকামারী অনধিকার প্রবেশে বসতভিটা দখলের পায়তারা

জামালপুর জেলা প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরের পলবান্ধা ইউনিয়নের বাটিকামারী গ্রামে আনিসুর রহমানের বিরুদ্ধে অন্যের ভোগদখলীয় জমিতে অনধিকার প্রবেশ করে বাড়ি ঘর ভাঙ্গচুর করে বসত ভিটার জমি জবরদর দখলের অভিযোগ পাওয়া গেছে।

ভোক্তভোগী বাটিকামারী গ্রামের কাপাসুর ছেলে হাফিজুর, হাফিজুরের বোন বুলী ও সইদন ও কাপাসুর প্রথম স্ত্রী হালেমার  অভিযোগ, ২০১১ সালের কাপাসু তার পরিবারের প্রথম স্ত্রী হালেমা, সন্তান ও অন্যান্য ওয়ারিসদের প্রাপ্ত জমি রেজিস্ট্রি করে বন্টন করে দিয়েছেন। দীর্ঘ দিন তারা তাদের ওয়ারিস সূত্রে প্রাপ্ত জমিতে বসবাস করে আসছেন। সম্প্রতি একই এলাকার আনিসুর রহমান তাদের ভোগদলীয় জমি হাফিজুরের পিতার দ্বিতীয় স্ত্রী হালিমা ও সৎভাইয়ের নিকট ৭শতাংশ ক্রয় করেছে বলে দাবী করে তাদের বসতভিটা থেকে উচ্ছেদের হুমকি দিয়ে আসছে।

জানা যায়, আনিসুর রহমান জমিন দখল বুঝে না নিয়েই কাপাসুর ওয়ারিসদের ভোগদখলীয় জমি গোপনে কাপাসুর দ্বিতীয় স্ত্রী হালিমার নিকট ক্রয় করে। পরে জমি জমির এই বিরোধ নিয়ে স্থানীয় চেয়ারম্যান ও মাতাব্বরদের বিচার ও দেওয়া হয়েছে কিন্তু এরই একপর্যায়ে শুক্রবার ভোরে একই এলাকার আনিসুর রহমান লোকজন নিয়ে ফিল্মী কায়দায় হাফিজুর গংদের ভোগদখলীয় জমিতে অনধিকার প্রবেশ করে বাড়ি ঘর ভাঙ্গচুর করে বসত ভিটার জমি জবরদর দখলের চেষ্টা করে। হাফিজুর ও তার পরিবারের লোকজন বাধাঁ দিতে এলে তাদের উপর আক্রমন করে তাড়িয়ে দেয়। পরে ভোক্তভোগী হাফিজুর এব্যাপারে ইসলামপুর থানায় আইনের আশ্রয় নেন। পরে ইসলামপুর থানা পুলিশ শুক্রবার সকালেই ঘটনাস্থল পরিদর্শন করে জমির সমস্যা মিমাংশা না হওয়া পর্যন্ত বিরোধকৃত জমিতে কাউকে প্রবেশ করতে নিষেধাজ্ঞা প্রদান করেন।
এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ডিহিদার স্বাধীন জানান, উক্ত জমির বিরোধ নিয়ে কয়েক দিন ধরে শালিস দরবার বসার কথা রয়েছে। কিন্তু  বসা হয়নি এরই মধ্যে আনিসুরের ঠিক হয়নি বসতবাড়ি ভাঙ্গচুর করা। শিগ্রই দুই পক্ষ নিয়ে বসে বিষয়টি মিমাংসা করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com