ঢাকা April 25, 2024, 9:05 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

কলেজ অধ্যক্ষ জুতা পায়ে শহীদ মিনারে

Link Copied!

নিজস্ব প্রতিবেদক ।।

জামালপুরের মেলান্দহে আন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে জুতা পায়ে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেছেন অধ্যক্ষ আবু সাইদ সাদা। এ নিয়ে বিভিন্ন মহলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (২১ফেব্রুয়ারি) সকালে উপজেলার মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে জুতা পায়ে শ্রদ্ধা নিবেদনের ঘটনা ঘটে। এসময় জুতা পায়ে শ্রদ্ধা নিবেদন করেন অধ্যক্ষ আবু সাইদ সাদা। তিনি মাহমুদপুর আব্দুল জলিল কারিগরি কলেজের অধ্যক্ষ। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে শহীদ মিনারে যায় অধ্যক্ষ আবু সাইদ সাদা। এ সময় তিনি জুতা পায়ে দিয়েই শহীদ মিনারে উঠে পুস্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পনের সময় ফটোসেশন করতেও দেখা যায় তাকে।
এ প্রসঙ্গে ভুল স্বীকার করে অধ্যক্ষ আবু সাইদ সাদা মুঠোফোনে জানান, এটা আমার ভুল হয়েছে। তাড়াহুড়ার কারনে খেয়াল করতে পারিনি। ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
এ ব্যাপারে জামালপুর ভাষা ও মুক্তি সংগ্রাম গবেষণা কেন্দ্রের সভাপতি আলী ইমাম দুলাল জানান, শহীদ মিনারে জুতা পায়ে ওঠা ঠিক না। এটা তো সরকারিভাবেই নিষেধ ও শাস্তির বিধান রয়েছে। শাস্তির ব্যবস্থা করা যেতে পারে। এটা ভালো না।
এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মুস্তারি ইভা মোবাইল ফোনে জানান, উনি জুতা পায়ে ওঠে থাকে তাহলে এটা মারাত্মক অপরাধ করেছে। মহান ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে যদি এমন ভুল করে থাকে এটা মারাত্মক অপরাধ করেছে। এটা ক্ষমার অযোগ্য। এ বিষয়ে তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।