বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৭ অপরাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
কোভিড-১৯ টিকার রেজিস্ট্রশান করা যাবে মাইজিপি অ্যাপে

কোভিড-১৯ টিকার রেজিস্ট্রশান করা যাবে মাইজিপি অ্যাপে

শেরপুর টুডে ডেস্ক: নিজেদের দায়িত্বশীল কার্যক্রমের পরিধি বিস্তারের লক্ষ্যে ওয়ান-স্টপ ডিজিটাল সমাধান ‘মাইজিপি’তে জাতীয় টিকাদান কার্যক্রম পরিচালনা পোর্টাল ‘সুরক্ষা’ (https://surokkha.gov.bd/) অন্তর্ভুক্ত করেছে গ্রামীণফোন। এর ফলে, এখন মাইজিপি ব্যবহারকারীরা এখন কোভিড-১৯ টিকার জন্য নিবন্ধন করতে বাংলাদেশ সরকার অনুমোদিত এ পোর্টালটি সহজেই ব্যবহার করতে পারবেন।

মাইজিপি ব্যবহারকারীরা অ্যাপের ‘হোয়াট’স নিউ’ সেকশনে সুরক্ষা পোর্টালে প্রবেশের জন্য নতুন যুক্ত হওয়া কার্ডটি পাবেন। কার্ডটিতে ক্লিক করার পর ব্যবহারকারীদের সরাসরি ‘সুরক্ষা’ পোর্টালের ওয়েবপেইজে নিয়ে যাওয়া হবে, যেখানে তারা জীবন রক্ষাকারী কোভিড-১৯ টিকার নিবন্ধন করতে পারবেন। গ্রামীণফোন মনে করে, এই উদ্যোগটি টিকা নিবন্ধনের সার্বিক প্রক্রিয়াকে আরও সহজ করবে এবং ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নের প্রয়াসে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। সুরক্ষা পোর্টালের মাধ্যমে টিকা নিবন্ধনের স্ট্যাটাস আপডেট দেখা যাবে, টিকা কার্ড ও টিকা দেয়ার পরে সনদ সংগ্রহ করা যাবে এবং সম্পূর্ণ কার্যক্রম সম্পর্কে জানতে বিভিন্ন প্রশ্নের উত্তর পাওয়া যাবে। তাই, মাইজিপি’তে সুরক্ষা পোর্টালের সংযোজন, গ্রামীণফোনের গ্রাহকদের এই সঙ্কটকালীন সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রয়োজনীয়তা পূরণে সহায়তা করবে বলে প্রত্যাশা করা যাচ্ছে।

এ নিয়ে গ্রামীণফোনের চিফ ডিজিটাল অ্যান্ড স্ট্র্যাটেজি অফিসার সোলায়মান আলম বলেন, “দীর্ঘমেয়াদে কোভিড-১৯ -এর বিরুদ্ধে লড়াইয়ে ভ্যাকসিনই আমাদের সবচেয়ে বড় হাতিয়ার, আর তাই সবার মাঝে ভ্যাকসিন নিয়ে সচেতনতা তৈরিতে আমাদের আরও বেশি জোর দিতে হবে। সকল মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা তুলনামূলক কঠিন একটি কাজ। গ্রামীণফোন এর অফিশিয়াল অ্যাপ মাইজিপি’তে সুরক্ষা পোর্টালকে  সংযুক্ত করে বিশাল টিকা  কার্যক্রমে ভূমিকা রাখার চেষ্টা করবে। মাইজিপি অ্যাপের মাধ্যমে অধিক সংখ্যক মানুষের কাছে পৌঁছানো সম্ভব হবে। একটি মহামারিমুক্ত ভবিষ্যতের প্রত্যাশায়, যা কোভিড টিকার নিবন্ধনকে আরও সহজ করবে। আমরা আশাবাদী, এখন আমাদের ব্যবহারকারীদের জন্য টিকার নিবন্ধন করা আরও সুবিধাজনক হবে। যাদের প্রযুক্তি বিষয়ে বোঝাপড়া একটু কম, তারাও এখন সহজেই মাত্র কয়েকটি ক্লিক করেই টিকা গ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন।’

এমন সময়োপযোগী উদ্যোগ ছাড়াও, প্যাকেজ প্ল্যান, অ্যাকাউন্ট ব্যালেন্স, এফএনএফ, ওয়েলকাম টিউন, মিসড কল অ্যালার্টসহ বিনোদনমূলক বিভিন্ন ফিচার এবং আরও সহজ সমাধান সম্পর্কে গ্রামীণফোন গ্রাহকদের জানাতে ওয়ান-স্টপ সমাধান হিসেবে কাজ করে মাইজিপি। গ্রাহকদের সহজে কানেকশন প্ল্যান এবং বিভিন্ন সময় রিওয়ার্ড ও অন্যান্য সুবিধা উপভোগের ক্ষেত্রে নিবেদিত প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে মাইজিপি।

আপনার স্মার্টফোনে মাইজিপি অ্যাপটি ডাউনলোডের জন্য ভিজিট করুন http://mygp.li/spo

মুহাম্মদ হাসান

হেড অব এক্সটার্নাল কমিউনিক্যাশন্স

ফোন: ৮৮০১৭১১০৮২৪৬৯

ইমেইল: md.hasan@grameenphone.com

গ্রামীণফোন লি.

টেলিনর গ্রুপের অঙ্গসংগঠন গ্রামীণফোন ৮০ মিলিয়ন এরও অধিক গ্রাহক নিয়ে বাংলাদেশের অগ্রণী টেলিযোগাযোগ প্রতিষ্ঠান। ১৯৯৭ সালে যাত্রা শুরু করার পর দেশব্যাপী সর্ববৃহৎ নেটওয়ার্ক ব্যবস্থা গড়ে তুলেছে গ্রামীণফোন যার মাধ্যমে দেশের ৯৫ শতাংশ মানুষ সেবা গ্রহণ করতে পারে। ব্র্যান্ড প্রতিজ্ঞা ‘‘চলো বহুদূর’’ এর আওতায় গ্রামীণফোন, গ্রাহকদের জন্য সর্বোত্তম মোবাইল ডাটা, ভয়েস সেবা এবং সবার জন্য ইন্টারনেট প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ। গ্রামীণফোন ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com