ঢাকা February 24, 2024, 5:33 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

গুদামে আগুন, পুড়ে গেল ১৩ লাখ টাকার পাট

Link Copied!

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় ভয়াবহ আগুনে ৩২০ মন পাটসহ একটি গুদাম পুড়ে গেছে। এতে প্রায় ১৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। গত রোববার রাতে ওই উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী বাজারের পাইছাহাটি এলাকায় পাট ব্যবসায়ী আব্দুস সাত্তারের গুদামে আগুন লাগে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত পৌনে ৮টার দিকে আব্দুস সাত্তারের গুদামে হঠাৎ আগুন লাগে। ওই সময় বাজারের ব্যবসায়ীরা পানি ও বালি ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা চালায়। একইসঙ্গে দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। ফায়ার সার্ভিস সেখানে পৌঁছানোর আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে গুদামের টিনের ঘর ও ৩২০ মণ পাট পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত পাট ব্যবসায়ী আব্দুস সাত্তারের নাতি শাহীন জানান, তার দাদা ৩২০ মণ পাট বিক্রি করেছেন। সোমবার সকালে গুদাম থেকে পাটগুলো নিয়ে যাওয়ার কথা ছিল। গুদামে তখন কোনো লোকজনও ছিল না। পাশের ওয়ার্কশপের লোকজনরা প্রথমে আগুন দেখতে পায়। ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা আসে প্রায় দুই ঘণ্টা পর। ফলে গুদামসহ সব পাট পুড়ে গেছে। এতে প্রায় ১৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বকশীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নূরুদ্দিন অলী বলেন, ঘন কুয়াশার ঘটনাস্থলে আসতে সময় লাগে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গুদাম সংলগ্ন ওয়ার্কশপে বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়েছে। তদন্ত সাপেক্ষে আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।