শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৫ অপরাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
চাকরি হারানো প্রবাসীদের ছয় মাসের বেতন দিতে পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ

চাকরি হারানো প্রবাসীদের ছয় মাসের বেতন দিতে পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ

করোনা ভাইরাসের কারণে মধ্যপ্রাচ্যে কাজ করা বাংলাদেশি কর্মীরা চাকরি হারাচ্ছেন। এরই মধ্যে কুয়েতসহ মধ্যপ্রাচ্যের একাধিক দেশ থেকে বাংলাদেশি কর্মীরা দেশে ফিরেছেন। আরও বহু কর্মী ফেরার অপেক্ষায়। এমন পরিস্থিতিতে কাজ হারানো বাংলাদেশি কর্মীদের ছয় মাসের বেতন-ভাতা দেওয়ার জন্য মধ্যপ্রাচ্যের দেশগুলোর সরকারদের প্রতি অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এ বিষয়ে নেদারল্যন্ড সরকারের কাছে সহায়তা চেয়েছে বাংলাদেশ, যেন নেদারল্যান্ড মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে বাংলাদেশের পক্ষে কথা বলে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।

নেদারল্যান্ডের বৈদিশিক বাণিজ্য এবং উন্নয়ন মন্ত্রী সিগরিদ কাগ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে টেলিফোন করে করোনা ভাইরাস মোকাবিলায় করণীয় সম্পর্কে আলাপ করেন। এ সময়ে পররাষ্ট্রমন্ত্রী প্রবাসী বাংলাদেশি কর্মীদের অধিকার নিশ্চিত বিষয়ে নেদারল্যান্ড সরকারের সমর্থন কামনা করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন নেদারল্যান্ডের মন্ত্রী সিগরিদ কাগকে বলেন, নভেল করোনা ভাইরাসের কারণে মধ্যপ্রাচ্যে অবস্থান করা বাংলাদেশি কর্মীরা কাজ হারাচ্ছেন। এই কর্মীরাই বাংলাদেশের অর্থনীতির প্রাণশক্তি। এই দুর্যোগে তাদের কাজ হারানোর ঘটনা বাংলাদেশকে আরও বেকায়দায় ফেলবে। তাই বাংলাদেশ সরকার মধ্যপ্রাচ্যের দেশগুলোকে বলেছে যে, কাজ হারানো কর্মীদের যেন কমেপক্ষে ৬ মাসের বেতন-ভাতা দেওয়া হয়; যাতে তারা দুর্যোগের সময়টা মোকাবিলা করতে পারে। এই ইস্যুতে বাংলাদেশ নেদারল্যান্ডের সহায়তা চায়, যাতে নেদারল্যান্ড মধ্যপ্রচ্যের দেশগুলোর সঙ্গে বাংলাদেশের পক্ষে কথা বলে।

পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধের পরিপ্রেক্ষিতে নেদারল্যান্ডের মন্ত্রী সিগরিদ কাগ’কে বলেন, ‘তার সরকার এ বিষয়ে বাংলাদেশকে সহায়তা করবে। মধ্যপ্রাচ্যের দেশগুলোতে অবস্থান করা নেদারল্যান্ডের দূতদের এই বিষয়ে বাংলাদেশের পক্ষে কাজ করার জন্য বলা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com