ঢাকা July 23, 2024, 11:25 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

জনপ্রিয় প্রসিদ্ধ ওয়ায়েজ আল্লামা আবু বকর রহ.’র ইন্তেকালে শাইখুল হাদীস আনাস মাদানীর শোক

Admin
July 20, 2021 4:15 am | 462 Views
Link Copied!

ওসমান আল-হুমাম: দক্ষিণ চট্টলার উজ্জ্বল নক্ষত্র, বিশিষ্ট ওয়ায়েজ, প্রবীন আলেমেদ্বীন বাঁশখালী মনকিচর ইসলামিয়া এমদাদুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রধান পরিচালক আল্লামা শাহ আবুবকর রাহ. আজ সকালে চট্টগ্রাম USTC হাসপাতালে ইন্তেকাল করেছেন।

ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

দক্ষিণ চট্টলার উজ্জ্বল নক্ষত্র, বিশিষ্ট ওয়ায়েজ, প্রবীন আলেমেদ্বীন বাঁশখালী মনকিচর ইসলামিয়া এমদাদুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রধান পরিচালক আল্লামা শাহ আবুবকর রাহ.’র ইন্তেকালে শোক প্রকাশ করেছেন, আঞ্জুমানে দাওয়াতে ইসলাহ বাংলাদেশের কেন্দ্রীয় আমীর, আল জামিয়াতুল ইসলামিয়া মেহেরিয়া মুঈনুল ইসলাম সরফভাটা রাঙ্গুনিয়া চট্টগ্রাম বাংলাদেশের মহাপরিচালক শাইখুল হাদীস মাওলানা আনাস মাদানী।

আজ (২০ জুলাই ) মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় মাওলানা আনাস মাদানী বলেন, আল্লামা আবুবকর রহ. দক্ষিণ চট্টগ্রাম তথা পুরো চট্টলার শীর্ষ আলেম, জনপ্রিয় ওয়ায়েজ শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব ছিলেন, কোরআন সুন্নাহর বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্রের মুকাবিলা করতে তিনি প্রথম সারিতেই থাকতেন।

তিনি বলেন, আমার ব্যক্তিগত জীবনে আল্লামা আবুবকর রহ’র সাথে অনেক ভালো সম্পর্ক ছিল। দেশে ইসলামি শিক্ষা বিস্তার এবং দ্বীনি আন্দোলনে প্রায় সময় হযরত পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন। তিনি আমার বাবা মরহুম শাইখুল ইসলাম রহঃ এর আস্থাবান ব্যক্তি ছিলেন।

তিনি আরো বলেন, এলমে দ্বীনের প্রচার-প্রসারে হযরতের ভূমিকা কওমি অঙ্গনে স্বরণীয় হয়ে থাকবে। তিনি আঞ্জুমানে দাওয়াতে ইসলাহের চট্টগ্রাম দক্ষিণ জেলার উপদেষ্টাসহ বিভিন্ন সংগঠন এবং বড় বড় প্রতিষ্ঠানের দায়িত্বে ছিলেন। দেশের এই অন্যতম শীর্ষ আলেমেদ্বীনের ইন্তেকালে আমি গভীর শোক প্রকাশ করছি। সাথে সাথে হযরতের মাগফিরাত কামনা করছি।

দেশজুড়ে আল্লামা আবুবকর রহ’র রুহানি সন্তান, শোকসন্তপ্ত পরিবার,সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জ্ঞাপন করছি।
আজ বিকাল ৬ ঘটিকার সময় জানাজার হুজুরের মাদ্রাসায় অনুষ্ঠিত হবে।