Thursday , 24 June 2021 | [bangla_date]
  1. Arts & EntertainmentCelebrities
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আইন – আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. উপ-সম্পাদকীয়
  8. কৃষি
  9. কৃষি ও কৃষক
  10. কৌতুক
  11. খেলা ধূলা
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. জন্মদিন
  15. জামালপুর

জামালপুরের কেন্দুয়ায় সাইফুল ইসলাম খান সোহেলকেই চেয়ারম্যান হিসেবে দেখতে চান ইউনিয়নবাসী

মোঃ সাইদুর রহমান সাদী ॥
জামালপুরের কেন্দুয়ায় সাইফুল ইসলাম খান সোহেলকেই চেয়ারম্যান হিসেবে দেখতে চান ইউনিয়নবাসী। কেন্দুয়া ইউনিয়নের বিভিন্ন শ্রেণীপেশার শতাধিক মানুষের সাথে কথা বলে জানা গেছে, কেন্দুয়া ইউনিয়নের প্রতিটি পাড়া মহল্লায় যার পদচারণা প্রায় তিন যুগ ধরে। শীত, গ্রীষ্ম, বর্ষার স্বাভাবিক ঋতু পরিক্রমা ছাড়াও খরা আর বন্যা নেই, উপরন্ত করোনার মত বৈশ্বিক মহামারীর দুঃসময়ের মত যেকোন দূর্যোগ কালীণ সময়ে যিনি জামালপুর সদর উপজেলার ১নম্বর কেন্দুয়া ইউনিয়নের সাধারণ মানুষের পাশে এসে দাঁড়ান। কোন প্রতিকূলতার কারণে কখনোই যিনি থেমে যাননি। অসহায় নিপীড়িত গরীব মানুষেদের পাঁশে থেকে তাদের নিকট সহযোগিতার হাত বাড়াতে যার নেই কোন কার্পণ্য, গরীব-দু:খী অসহায় ও অধিকার বঞ্চিত মানুষের সহযোগিতায় পাশে দাঁড়ানো যার নেশা।
নিজস্ব অর্থায়নেই হতদরিদ্র পরিবারে খাদ্য, বস্ত্র, বাসস্থান সমস্যা সমাধানের পাশাপাশি, এলাকার জ্বরাজীর্ণ রাস্তাঘাট সংস্কার, স্থানীয় সংস্কৃতি ও ক্রীড়ার প্রসারে যার সহযোগিতা যুগ যুগ ধরে চলমান।
স্থানীয় বাংলাদেশ উচ্চ বিদ্যালয়সহ কয়েকটি উচ্চ বিদ্যালয়ের সুপরিচিত প্রধান শিক্ষক মরহুম সিরাজুল ইসলাম খানের আদর্শবান ও সুযোগ্য উত্তরসূরী, যার রক্তে মানবিক চিন্তা চেতনা সর্বদাই বহমান।
মানুষের দূর্ভোগ, কষ্ট আর যন্ত্রণা যার হৃদয়ে রক্তক্ষরণের জন্ম দেয়, যিনি একজন সুশিক্ষিত অনার্স এবং মাস্টার্স পাশ করা ব্যক্তি হয়েও চাকুরী করা ছেড়ে দিয়ে মানুষের সেবা করার ব্রত নিয়ে শত বাধা বিপত্তি ও প্রতিকূলতাকে এড়িয়ে মানবিক কাজগুলো বাস্তবায়ন করতে কেন্দুয়ার মাটিতে ফিরে আসেন । শুধু তাই নয় যিনি কেন্দুয়াসহ সদরের ১৫ টি ইউনিয়নে অসংখ্য যুবনেতৃত্ব তৈরীর কারিগর। যার কাছে মানুষ যেকোন প্রয়োজনে গেলে খালি হাতে কখনো ফিরে আসেনি, সকলের সেই প্রিয়নেতা, প্রিয় ভাই, প্রিয় বন্ধু, দক্ষিণ জামালপুরের গর্ব সদর উপজেলার ১৫ টি ইউনিয়ন আওয়ামী যুবলীগকে যিনি সুসংগঠিত করে রেখেছেন সেই সাংগঠনিক ব্যক্তিত্ব, ২০০৪ সাল থেকে অদ্যাবদি সদর উপজেলা আওয়ামী যুবলীগের বারবার নির্বাচিত সাধারণ সম্পাদক, কেন্দুয়া সাংগঠনিক থানা ছাত্রলীগের দুইবারের সাবেক সফল সভাপতি, আহবায়ক এবং সাংগঠনিক সম্পাদক। সামাজিক, রাজনৈতিক, মানবিক যুবনেতা কেন্দুয়ার সার্বিক উন্নয়নের স্বপ্নদ্রষ্টা জননন্দিত জননেতা মোঃ সাইফুল ইসলাম খান সোহেল আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কেন্দুয়াবাসীর দোয়া, সহযোগিতা এবং সুচিন্তিত রায় প্রত্যাশী।
এদিকে কেন্দুয়া ইউনিয়নের জনগণ বারবার কাউকে না কাউকে বিশ্বাস করে তাদের আস্থা হারিয়েছেন তাই এবারের নির্বাচনে অতীত, বর্তমান ও ভবিষ্যৎ ভেবেই সিদ্ধান্ত নিবেন বলে জানান। অপরদিকে সোহেল খান একদিনে কেন্দুয়ার রাজনীতিতে আগমণ করেন নাই বা নির্বাচনের প্রার্থী হন নাই। তিনি চেয়ারম্যান না হয়েও তাদের পাশে থেকেছিল আছে এবং থাকবে বলেও জানান।
তারা আরো জানান, জননেতা মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কথায় নয় কাজে বিশ্বাসী। যারা ইতোমধ্যে তার কাছে এসেছিলেন তারাই এ হিসাবটা মিলাতে পারবেন।অতীতেও তিনি ছিলেন এখনো আছেন আমৃত্যু মানুষের পাশেই থাকবেন ইনশাল্লাহ। তারা আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনপ্রিয় জননেতা মোঃ সাইফুল ইসলাম খান সোহেলকেই চেয়ারম্যান হিসেবে দেখতে চান।

সর্বশেষ - জামালপুর