ঢাকা April 16, 2024, 6:11 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

জামালপুরে করোনা পরিস্থিতি ঊর্ধ্বমুখী, শনাক্ত ২৪.৫৭ শতাংশ

Admin
June 27, 2021 8:47 am | 339 Views
Link Copied!

স্টাফ রিপোর্টার: জামালপুরে গত ২৪ ঘন্টায় ১১৮ টি নমুনা পরীক্ষায় আরো ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুযায়ী আক্রান্ত শনাক্ত হয়েছে ২৪.৫৭ শতাংশ। নতুন শনাক্ত নিয়ে মোট সংক্রমণ শনাক্ত ২৬৯৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া করোনায় আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃত্যুসংখ্যা ৪৬ জনে দাঁড়াল।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, সদর উপজেলায় গত ২৪ ঘন্টায় হোম আইসোলেশনে থেকে ১৬ জন সুস্থ হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছে ২৩৩০ জন। স্বাস্থ্য বিভাগ আরো জানায়, সর্বশেষ প্রতিবেদনে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৮২ টি নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে জামালপুর জেলায় স্থায়ী বাসিন্দার ১৯ টি নমুনা পরীক্ষায় ৪ জন এবং জেলা/উপজেলা পর্যায়ে রেপিড এন্টিজেন টেস্টে ১৭ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৭ জনের।

১১৮ টি নমুনা পরীক্ষায় শনাক্ত ২৯ জনের মধ্যে ২০ জন জামালপুর সদর উপজেলা, ১ জন মেলান্দহ উপজেলা, ১ জন মাদারগঞ্জ উপজেলা, ১ জন ইসলামপুর উপজেলা, ৩ জন সরিষাবাড়ী উপজেলা, ১ জন দেওয়ানগঞ্জ উপজেলা ও ২ জন বকশীগঞ্জ উপজেলার বাসিন্দা।

এলাকাভিত্তিক শনাক্তের মধ্যে জামালপুর পৌরসভার বজ্রাপুরে ১ জন, শেখ হাসিনা মেডিকেল কলেজে ১ জন, জিগাতলায় ২ জন, পিটিআইয়ে ১ জন, ফুলবাড়িয়ায় ২ জন, বাগেরহাটায় ১ জন, হাটচন্দ্রায় ১ জন, আমলাপাড়ায় ১ জন, বসাকপাড়ায় ১ জন ও জিয়া হেলথে রয়েছে ২ জন। এছাড়া সদর উপজেলার নারিকেলীতে ১ জন, তুলশীপুরে ১ জন, গোপালপুরে ১ জন, চরগজারিয়ায় ১ জন, পশ্চিম আড়ংহাটিতে ১ জন, রুহিলিতে ১ জন ও শাহবাজপুরে রয়েছে ১ জন।

উপজেলার মধ্যে মেলান্দহ উপজেলার মেলান্দহ সদরে ১ জন, মাদারগঞ্জ উপজেলার মাদারগঞ্জ সদরে ১ জন, ইসলামপুর উপজেলার ইসলামপুর সদরে ১ জন, সরিষাবাড়ী উপজেলার তারাকান্দিতে ১ জন, সাতপোয়ায় ১ জন ও চর বিন্যাপাড়ায় ১ জন, দেওয়ানগঞ্জ উপজেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন, বকশীগঞ্জ উপজেলার পশ্চিম সূর্যনগরে ১ জন ও থানা কোয়ার্টারে রয়েছে ১ জন।

সিভিল সার্জন ডা. প্রণয়কান্তি দাস জানান, জামালপুর পৌর এলাকায় শনাক্ত ও মৃত্যুর হার বেশি। করোনা আক্রান্তদের বেশিরভাগ হোম আইসোলেশনে রয়েছেন। জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তাদেরকে নিয়মিত প্রয়োজনীয় পরামর্শ ও চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।