বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০১ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
জামালপুরে করোনা ভ্যাকসিনের টিকা প্রদানের প্রস্তুত

জামালপুরে করোনা ভ্যাকসিনের টিকা প্রদানের প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক ।।
জামালপুরে করোনা প্রতিষেধক টিকার প্রথম চালান ৭২ হাজার ডোজের মধ্যে ৩৬হাজার টিকা প্রদানের জন্য প্রস্তুত রয়েছে জেলা স্বাস্থ্যবিভাগ। শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে একযোগে জেলার বিভিন্ন উপজেলায় তালিকা অনুয়ায়ী করোনা ভ্যাকসিন পৌছে দেয়া হয়েছে।সিভিল সার্জন অফিসে যারা অনলাইনে নিবন্ধন করেছে তাদের নামের তালিকা এসে পৌছেছে।
১ম ধাপে সাত উপজেলায় আগামী কাল ৩৬ হাজার টিকা প্রদার করা হবে।মার্চ মাসে দ্বিতীয় ধাপে আরো ৩৬হাজার ডোজ দেয়া হবে।
আগামীকাল ৭ ফেব্রুয়ারি সকাল থেকে ৯৭টি টিমের মাধ্যমে করোনা প্রতিষেধক দেয়া হবে। প্রতিটি টিমে থাকবে দুইজন টিকা দানকারী কর্মী ও চার জন সেচ্ছাসেবক সহ মোট প্রায় চারশ সদস্য ।সিভিল সার্জন প্রনয় কান্তি দাস জানায়,আমরা প্রায় ৪৫জন স্বাস্থ্যকর্মীকে দুই ধাপে চারদিনের প্রশিক্ষণ দিয়ে তাদের প্রশিক্ষিত করেছি। সকল বুথগুলো প্রস্তুত আছে। অনলাইনের রেজিষ্ট্রেশন তালিকা অনুয়ায়ী জামালপুরে ২হাজার ৩জনের চুড়ান্ত তালিকা হাতে পেয়েছি।সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখন শুধু অপেক্ষায় আছি ৭তারিখ সকালে জন্য।
উল্লেখ্য গত শুক্রবার(২৯জানুয়ারী) সকালে সিভিল সার্জন অফিসে করোনা টিকার প্রথম চালানের ৬টি কাটুন আসে । প্রতিটি কাটুনে ১২শতটি করে ভায়াল আছে তাতে ৭২হাজার ডোজ রয়েছে। টিকাগুলো ইপিআই কক্ষে ২.৮ডিগ্রী সেন্টি গ্রেড তাপমাত্রায় সংরক্ষন করে রাখেছিল। প্রতিটি শিশি থেকে ১০ জন মানুষকে এই টিকা প্রদান করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com