ঢাকা April 17, 2024, 2:02 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

জামালপুরে করোনা ভ্যাকসিনের টিকা প্রদানের প্রস্তুত

Link Copied!

নিজস্ব প্রতিবেদক ।।
জামালপুরে করোনা প্রতিষেধক টিকার প্রথম চালান ৭২ হাজার ডোজের মধ্যে ৩৬হাজার টিকা প্রদানের জন্য প্রস্তুত রয়েছে জেলা স্বাস্থ্যবিভাগ। শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে একযোগে জেলার বিভিন্ন উপজেলায় তালিকা অনুয়ায়ী করোনা ভ্যাকসিন পৌছে দেয়া হয়েছে।সিভিল সার্জন অফিসে যারা অনলাইনে নিবন্ধন করেছে তাদের নামের তালিকা এসে পৌছেছে।
১ম ধাপে সাত উপজেলায় আগামী কাল ৩৬ হাজার টিকা প্রদার করা হবে।মার্চ মাসে দ্বিতীয় ধাপে আরো ৩৬হাজার ডোজ দেয়া হবে।
আগামীকাল ৭ ফেব্রুয়ারি সকাল থেকে ৯৭টি টিমের মাধ্যমে করোনা প্রতিষেধক দেয়া হবে। প্রতিটি টিমে থাকবে দুইজন টিকা দানকারী কর্মী ও চার জন সেচ্ছাসেবক সহ মোট প্রায় চারশ সদস্য ।সিভিল সার্জন প্রনয় কান্তি দাস জানায়,আমরা প্রায় ৪৫জন স্বাস্থ্যকর্মীকে দুই ধাপে চারদিনের প্রশিক্ষণ দিয়ে তাদের প্রশিক্ষিত করেছি। সকল বুথগুলো প্রস্তুত আছে। অনলাইনের রেজিষ্ট্রেশন তালিকা অনুয়ায়ী জামালপুরে ২হাজার ৩জনের চুড়ান্ত তালিকা হাতে পেয়েছি।সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখন শুধু অপেক্ষায় আছি ৭তারিখ সকালে জন্য।
উল্লেখ্য গত শুক্রবার(২৯জানুয়ারী) সকালে সিভিল সার্জন অফিসে করোনা টিকার প্রথম চালানের ৬টি কাটুন আসে । প্রতিটি কাটুনে ১২শতটি করে ভায়াল আছে তাতে ৭২হাজার ডোজ রয়েছে। টিকাগুলো ইপিআই কক্ষে ২.৮ডিগ্রী সেন্টি গ্রেড তাপমাত্রায় সংরক্ষন করে রাখেছিল। প্রতিটি শিশি থেকে ১০ জন মানুষকে এই টিকা প্রদান করা হবে।