ঢাকা April 25, 2024, 5:02 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

জামালপুরে চার পৌরসভায় মেয়র প্রার্থী ১৮ জন, কাউন্সিলর ২২৭

Link Copied!

নিজস্ব প্রতিবেদক ।।
পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি জামালপুর জেলায় চারটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। ২ ফেব্রুয়ারি প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে জামালপুর, ইসলামপুর, মাদারগঞ্জ ও দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১৮ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৫৩ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে দেওয়ানগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের সর্বোচ্চ পাঁচজন বিদ্রোহী প্রার্থীও রয়েছেন। প্রার্থীরা তাদের নিজ এলাকার সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, জামালপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগ দলীয় প্রার্থী মোঃ ছানোয়ার হোসেন ছানু, বিএনপি দলীয় প্রার্থী এড. শাহ মোঃ ওয়ারেছ আলী মামুন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি মোস্তফা কামাল। এছাড়া পৌরসভার ৯টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৬৮ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

মাদারগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগ দলীয় প্রার্থী বর্তমান মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবীর, বিএনপি দলীয় প্রার্থী আব্দুল গফুর ও বিএনপির বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী বেলাল হোসেন এবং জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী জাহিদ হাসান। এছাড়া পৌরসভার ৯টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৬ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন।

ইসলামপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগ দলীয় প্রার্থী বর্তমান মেয়র আব্দুল কাদের সেক ও আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন, বিএনপি দলীয় প্রার্থী রেজাউল করিম ঢালী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আনিছুর রহমান। এছাড়া পৌরসভার ৯টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৩৭ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- আওয়ামী লীগ দলীয় প্রার্থী ফারিন হোসেন, আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ, বর্তমান মেয়র শাহ নেওয়াজ শাহান শাহ, শেখ মোহাম্মদ নুরুন্নবী অপু, হারুন অর রশিদ হারুন ও দেওয়ান বেলায়েত হোসেন বেলাল এবং বিএনপি দলীয় প্রার্থী সাদেক আকতার নেওয়াজী টফি। এছাড়া পৌরসভার ৯টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২২ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর পদে ১৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।