বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৮ পূর্বাহ্ন

শিরোনাম
গজনী অবকাশে মহাআনন্দের ছড়াছড়িতে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার ১০ম বর্ষে পদার্পণের অনুষ্ঠান অনুষ্ঠিত বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার
জামালপুরে পৌঁছেছে ৭২ হাজার ডোজ করোনার টিকা

জামালপুরে পৌঁছেছে ৭২ হাজার ডোজ করোনার টিকা

নিজস্ব প্রতিবেদক ।।

দেশব্যাপী করোনার টিকাদান কার্যক্রমের অংশ হিসেবে বেক্সিমকোর ব্যবস্থাপনায় বিশেষ হিমায়িত গাড়ি ফ্রিজার ভ্যানে করে ৭২ হাজার ডোজ করোনার টিকা জামালপুরে পৌঁছেছে। গত ২৯ জানুয়ারি সকাল ৭টায় এই টিকা গ্রহণ করেন জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ঢাকা থেকে বেক্সিমকোর বিশেষ হিমায়িত গাড়ি ফ্রিজার ভ্যানে করে গত ২৯ জানুয়ারি সকাল ৭টার দিকে ৭ হাজার ২০০ ভায়াল করোনার টিকা জামালপুর সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছে। ভারতের সিরাম ইন্সটিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার এই টিকার প্রতিটি ভায়ালে ১০টি করে ডোজ হিসেবে মোট ৭২ হাজার ডোজ টিকা রয়েছে। জনপ্রতি দুই ধাপে দুই ডোজ টিকা প্রয়োগ করার নিয়ম থাকায় প্রথম ধাপে জামালপুর জেলায় ৩৬ হাজার মানুষের দেহে করোনার টিকা প্রয়োগের লক্ষ্যমাত্রা রয়েছে।

গত ২৯ জানুয়ারি সকালে বেক্সিমকোর প্রতিনিধিদের কাছ থেকে টিকাগুলো গ্রহণ করেন জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আবু সুফিয়ান, ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক গৌরী বসাক, চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক স্বাগত সাহা ও চিকিৎসক উম্মেহানী, ইপিআই টিকা সংরক্ষণাগারের তত্ত্বাবধায়ক আব্দুল হামিদ মিয়া উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস এ প্রতিবেদককে বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ৭২ হাজার ডোজ টিকা ইপিআইয়ের জেলা সংরক্ষণাগারে মজুদ রাখা হয়েছে। আগামী ৭ ফেব্রুয়ারির আগেই জামালপুর সদর হাসপাতাল ও ছয়টি উপজেলা হাসপাতালে টিকাদান কেন্দ্র বা বুথ স্থাপনের কাজ সম্পন্ন করা হবে। তারপর প্রতিটি উপজেলা হাসপাতালের চাহিদা অনুযায়ী এসব টিকা বন্টন করা হবে। টিকা প্রয়োগ ও এ সংক্রান্ত ব্যবস্থাপনার বিষয়ে ৩০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে স্বাস্থ্যকর্মীদের বিশেষ প্রশিক্ষণ।

টিকা নিতে আগ্রহীদের নিবন্ধন প্রসঙ্গে সিভিল সার্জন বলেন, অধিক বয়স্ক থেকে শুরু করে সর্বনিম্ন ৫৫ বছর বয়সী যেকোনো ব্যক্তি সুরক্ষা অ্যাপসের মাধ্যমে টিকাগ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন। সেই অ্যাপসে কোন সমস্যা হলে ভোটারআইডি কার্ড দেখিয়ে হাসপাতালগুলোর নির্ধারিত টিকাদান বুথেও নিবন্ধন ফরম পূরণ করে নিবন্ধন করা যাবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com