শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০৭ অপরাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
জামালপুরে যমুনা নদীর পানি বৃদ্ধি ,বন্যা পরিস্থিতির অবনতি

জামালপুরে যমুনা নদীর পানি বৃদ্ধি ,বন্যা পরিস্থিতির অবনতি

স.স.প্রতিদিন ডেস্ক ।।

দেশের উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। ফলে জামালপুরের ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও সরিষাবাড়ী তিনটি উপজেলার ১২টি ইউনয়নের নিন্মঞ্চল বন্যার পানিতে তলিয়ে গেছে। গত মঙ্গলবার (৩১আগষ্ট) পর্যন্ত যমুনা নদীর পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৩০ সেন্টিমিটার উপর দিয়ে প্রভাবিত হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পউবো)’র নির্বাহী প্রকৌশলী মো. আবু সাঈদ এবং পানি মাপক গেজ পাঠক আবদুল মান্নান।
যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় জেলার ইসলামপুর উপজেলার বেলাগাছা, চিনাডুলী, কুলকান্দি, নোয়ারপাড়া এবং সাপধরী ইউনিয়নের ৭০৫টি পরিবার পানিবন্দি হয়ে পরেছে। এ ছাড়া একই উপজেলার চিনাডুলী ইউনিয়নের ৮টি পরিবার এবং বেলগাছা ইউনিয়নের ৬টি পরিবার নদী ভাঙনের শিকার হয়েছে। অপরদিকে দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি ইউনিয়নে ৪১টি পরিবার নদী ভাঙনের শিকার হয়েছেন।
ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোর্শেদ বলেন, এই উপজেলায় যমুনা তীরবর্তী পাঁচটি ইউনিয়নের ৭০৫টি পরিবার বন্যায় আক্রান্ত আর ১৪টি পরিবার নদী ভাঙনের শিকার হয়েছেন বলে জানিয়েছেন।
জেলার ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মো.নায়েব আলী জানান,বন্যাত্যদের জন্য ১৩ মেট্রিক টন চাউল ও সাত লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com