ঢাকা July 14, 2024, 8:39 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

জামালপুর দরিদ্র বর্গাচাষীর ধান কাটলো স্বেচ্ছাসেবক লীগ

Link Copied!

নিজস্ব প্রতিবেদক ।।
জামালপুরে হতদরিদ্র বর্গাচাষীর ধান কেটে মাড়াই করে দিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।
আজ বৃহস্পতিবার(১১ মে) দুপুরে পৌর স্বেচ্ছাসেবক লীগের অন্তর্গত ৬ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে শহরের ডাকপাড়া এলাকায় এ ধান কাটা কর্মসূচীতে উপস্থিত থেকে কৃষকের ধান কেটে মাড়াই করে দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ। এসময় আরও উপস্থিত ছিলেন  সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক সুরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আকন্দ বাবু, সাবেক সদস্য এম খলিলুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহাম্মেদ, সাধারণ সম্পাদক নাজমুল আহসান জনি, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাদল শেখ, ওয়ার্ড কাউন্সিলর লাভলু, এমদাদুল ইসলাম জীবন, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সাইফুল ইসলাম, যুন্ম আহবায়ক সাবিবুর রহমান টিটু, ৬ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক সাব্বির হোসেন রিমনসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃকর্মীরা।
এসময় স্থানীয় হতদরিদ্র বর্গাচাষী  মিজানুর রহমান মিজুর ৫০ শতক জমির ধান কেটে মাড়াই করে দেওয়া হয়।
বর্গাচাষী মিজানুর জানান, তিনি ৩ বিঘা জমি বর্গা নিয়ে বোরো ধান রোপণ করেছিলেন কিন্তুু শ্রমিকের মজুরী অস্বাভাবিক ভাবে বৃদ্ধির ফলে এ ধান তিনি কাটতে পারছিলেন না।
স্বচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ তার ধান কেটে মাড়াই করে দেওয়ায় তিনি জেলা স্বেচ্ছাসেবক লীগসহ, জেলা আওয়ামী ও বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশে সারাদেশে ন্যায় জামালপুরেও হত দরিদ্র কৃষকদের ধান কেটে মাড়াই করে দিচ্ছে জেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। যতদিন কৃষকের মাঠে ধান আছে ততদিন এ কর্মসূচী অব্যহত থাকবে।