বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩১ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
জেলা প্রশাসক কর্তৃক মেষ্টা ইউনিয়নের বিভিন্ন অফিস পরিদর্শন ও বৃক্ষরোপন

জেলা প্রশাসক কর্তৃক মেষ্টা ইউনিয়নের বিভিন্ন অফিস পরিদর্শন ও বৃক্ষরোপন

নিজস্ব প্রতিবেদক ॥
সরকারি রুটিন ওয়ার্কের অংশ হিসেবে জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা জামান গতকাল ৮ জুন জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের বিভিন্ন সরকারি অফিস পরিদর্শন করেন। এসময় তিনি মেষ্টা ইউনিয়ন পরিষদ, মেষ্টা ইউনিয়ন ভূমি অফিস, মেষ্টা উচ্চ বিদ্যালয়, হাজীপুর উচ্চ বিদ্যালয়, হাজীপুর বীরগৈলা কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন। এছাড়া বিশ^ পরিবেশ দিবস উপলক্ষে জামালপুর জেলাব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে এসময় তিনি হাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ও মেষ্টা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে একটি জলপাই গাছের চারা রোপন করেন এবং হাজীপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ৫০টি গাছের চারা রোপন অভিযানের শুভ উদ্বোধন করেন। এসময় তার সাথে ছিলেন, জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান, জামালপুর সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার, জামালপুর সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, একটি বাড়ি একটি খামার প্রকল্পের জামালপুর সদর উপজেলার প্রধান সমন্বয়ক ইফ্ফাত সোনিয়া। এদিকে পুরো মেষ্টা ইউনিয়ন জুড়ে জেলা প্রশাসকের সফরসঙ্গী ছিলেন, মেষ্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মোঃ নাজমুল হক বাবু, মেষ্টা ইউনিয়ন পরিষদের সচিব মোঃ আজমুল হক আকন্দ সবুজ, ৩নং ওয়ার্ড মেম্বার মোঃ আতিকুর রহমান কিনু, ৬নং ওয়ার্ড মেম্বার মোঃ আসাদুল্লাহ, মেষ্টা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মীর আশরাফ হোসেন।

এদিকে মেষ্টা ইউনিয়ন পরিষদ পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মেষ্টা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড মেম্বার মোঃ ওয়াহাব আলী টিকাদার, ২নং ওয়ার্ড মেম্বার মোঃ রতন মিয়া, ৪নং ওয়ার্ড মেম্বার মোঃ হালিম চৌধুরী, ৫নং মোঃ খুরশেদ আলম রাখাল, ৭নং ওয়ার্ড মেম্বার মোঃ আয়েজ উদ্দিন, ৮নং ওয়ার্ড মেম্বার মোঃ মাসুদুর রহমান গেন্দা, ৯নং ওয়ার্ড মেম্বার মোঃ বিল্লাল হোসেন, মেষ্টা ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩নং ওয়াডের্র সংরক্ষিত আসনের মহিলা মেম্বার মোছাম্মৎ মর্জিনা বেগম, মেষ্টা ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬নং ওয়াডের্র সংরক্ষিত আসনের মহিলা মেম্বার মোছাম্মৎ আছিয়া খাতুন কাকলি, মেষ্টা ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯নং ওয়াডের্র সংরক্ষিত আসনের মহিলা মেম্বার মোছাম্মৎ বিলকিছ বেগম, গ্রাম পুলিশ রবীন্দ্র, লিটন, আমিনুর ও নজরুল। এছাড়া মেষ্টা উচ্চ বিদ্যালয় পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মেষ্টা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোখলেছুর রহমান, মেষ্টা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট সারওয়ার হোসেন মহানসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারীবৃন্দ। অপরদিকে হাজীপুর উচ্চ বিদ্যালয় পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাজীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম সাজেদুল হক, সিনিয়র সহকারি শিক্ষক মোঃ আব্দুর রহমান টিটুসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারীবৃন্দ। হাজীপুর বীরগৈলা কমিউনিটি ক্লিনিক পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাজীপুর বীরগৈলা কমিউনিটি ক্লিনিকের সংশ্লিষ্ট সকলে। এদিকে মেষ্টা ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মেষ্টা ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারি ভূমি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলে।

অন্যদিকে জামালপুরে জেলা প্রশাসক হিসেবে যোগদানের পর মুর্শেদা জামানের মেষ্টা ইউনিয়নে এটিই প্রথম সফর। এ উপলক্ষে জেলা প্রশাসক মুর্শেদা জামানের শুভাগমনকে কেন্দ্র করে এক অভূতপূর্ব আনন্দঘন পরিবেশ বিরাজকরে খোদ মেষ্টা ইউনিয়ন পরিষদসহ সকল সরকারি দফতরে। প্রতিটি পরিদর্শনস্থলে তাকে অত্যন্ত আন্তরিকতার সাথে যথাযোগ্য সম্মান ও মর্যাদার মাধ্যমে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। তার আগমনে যেন প্রাণ ফিরে পায় মেষ্টা ইউনিয়ন পরিষদের সকল সরকারি দফতরের সকল সরকারি কর্মচারীরা। এদিকে সংশ্লিষ্ট সকলের আন্তরিকতা আর আতিথেয়তায় বিমুগ্ধ হন জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা জামান। তিনি সংশ্লিষ্ট সকলের উদ্দেশ্যে সরকারি সকল সেবা বিনিময়ে ন্যায্যতাকে মানদন্ড হিসেবে নিয়ে প্রাপ্য জনসেবা নিশ্চিতের আহ্বান জানান। অপরদিকে সরকারি সকল কর্মকান্ডে ইউনিয়ন পর্যায়ে আশানূরূপ গতি আনার লক্ষে সকলকে নিবেদিতভাবে কাজ করে যাবার নির্দেশনা দেন। এছাড়া বিদ্যালয় কর্তৃপক্ষকে অত্যন্ত ধৈর্য্যরে সাথে করোনাকালীন কঠিন পরিস্থিতি অতিক্রম করে অনলাইন ভিত্তিক শিক্ষাদানে মনোযোগী হবার আহ্বান জানানোর পাশাপাশি করোনাকালীন সময়ে স্কুল বন্ধ থাকার সুযোগে ছাত্রছাত্রী ঝড়ে পড়া রোধ, বাল্যবিয়ে রোধসহ ইন্টারনেট আসক্তি থেকে শিক্ষার্থীদের বাঁচাতে শিক্ষকদের আরও দায়িত্বশীল হওয়ারও আহ্বান জানান। এসময় বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নে তিনি আশু ব্যবস্থাগ্রহণের আশ্বাসও প্রদান করেন। সবমিলিয়ে তার এ সফর ছিল মেষ্টা ইউনিয়নের মানুষের জন্য কল্যাণকর আর সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য যথেষ্ট আশা ও কর্মউদ্দীপনা ব্যঞ্জক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com