শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০১ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
ঝিনাইগাতী উপজেলা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাময়িকভাবে বরখাস্ত

ঝিনাইগাতী উপজেলা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাময়িকভাবে বরখাস্ত

ঝিনাইগাতী প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতী উপজেলার, উপজেলা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন চাঁনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়, স্থানীয় সরকার বিভাগ, ইপ-২, অধিদপ্তরের উপসচিব মো. আবুজাফর রিপনের স্বাক্ষরিত ১ জুন-২০২১ইং তারিখের ৪৬.০০৮৯০০.০১৭.২৭.০০১.১৭-৪৫৮ স্মারকমূলে তাকে বরখাস্ত করা হয়। বরখাস্তপত্রে বলা হয়েছে, ইউনিয়ন পরিষদ মাঠে বালু ভরাট প্রকল্পের ৭৪ হাজার ৯শ৩৬ টাকা, পরিষদ ভবনের আসবাবপত্র সরবরাহ প্রকল্পের ১লাখ ৪০ হাজার টাকা, ইউনিয়নের বিভিন্ন ওয়াডের শ্যানিটারি ল্যাট্রিন সরবরাহ প্রকল্পের ২০ হাজর টাকা, প্রকল্পের সভাপতির অগোচরে উত্তোলন করে নামমাত্র মুল্যে ৪৫ হাজার টাকার মালামাল ক্রয় করে বাকি টাকা আত্মসাৎ করেন। স্টেডিয়ামের পিছনে পশ্চিম দিকে রাজ্জাক মাষ্টারের পুকুরপাড় পর্যন্ত মাটি ভরাট প্রকল্পের ২৯ হাজার টাকা, ইউনিয়ন পরষদের ভবনের নিচে ফ্লোর স্লাপ নিমান প্রকল্পের ২৪ হাজার টাকা, সুরিহারা ভবানীখিলা রাস্তার সুরুজ মিয়ার বাড়ীর সামনে ৩৭ মিটার লম্বা কাঠের ব্রীজ নির্মাণ প্রকল্পের ১লাখ টাকা বিধিবহির্ভূতভাবে উত্তোলন করে আত্মসাত এর অভিযোগে স্থানীয়ভাবে তদন্তে প্রমানিত হওয়ায় এবং জেলা প্রশাসক, শেরপুর বর্ণিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ)আইন-২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহনের সুপারিশের প্রেক্ষিতে উক্ত অভিযোগ প্রমানিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন- ২০০৯ এর ধারা৩৪(১) অনুযায়ী তাকে স্হায়ী পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন বলেন আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়। তিনি বলেন ইউএনও রুবেল মাহমুদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আমার মতবিরোধ চলে আসছিল। এসব বিষয়ের পরিপ্রেক্ষিতে কিছু দিন পুর্বে স্হানীয় বনিক সমিতির সভা আমি তার বিরুদ্ধে বক্তব্য রাখি। এরপর উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদ আমার অতিতের ওইসব কর্মকান্ড তদন্ত করার উদ্দেশ্যে সরকারি কর্মকর্তাদের দিয়ে তদন্ত কমিটি করে আমার বিরুদ্ধে রিপোর্ট দেন। ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁনকে বরখাস্তের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন প্যানেল অনুযায়ী মো. আব্দুল কুদ্দুছকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়া হচ্ছে। এমনকি ১ জুন/২১ ইং তারিখ থেকেই তা কার্যকর হবে বলে তিনি সাংবাদিকদের জানান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com