ঢাকা March 29, 2024, 5:45 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

দেশীয় ই-কমার্সের ‘১০-১০’ উৎসব শুরু হচ্ছে আজ

Link Copied!

স.স.প্রতিদিন ডেস্ক ।।

আজ থেকে শুরু হচ্ছে দেশের সবচেয়ে বড় অনলাইন কেনাকাটার উৎসব ‘১০-১০’। প্রতিবছরের মতো এবারও প্রতিষ্ঠিত দেশীয় ২০টি ই-কমার্স, লজিস্টিক ও পেমেন্ট প্রতিষ্ঠান অংশ নিতে যাচ্ছে ২০ দিনব্যাপী এ উৎসবে। প্রতিষ্ঠানগুলো মানসম্পন্ন ও নিরাপদ সেবার প্রতিশ্রুতি দিয়ে এবারের টেন টেন উৎসবের ঘোষণা দিয়েছে। এবারের ‘১০-১০’-এর স্লোগান ‘জেনে, শুনে, বুঝে শপিং করুন অনলাইনে’। গতকাল ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ই-কমার্স নিয়ে সাম্প্রতিক ঘটনাবলির পরিপ্রেক্ষিতে এই বছরের ‘১০-১০’ আয়োজন গ্রাহক সচতনতার দিকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। প্রতিষ্ঠানসমূহ গ্রাহকদের জন্য যুক্তিসঙ্গত বিভিন্ন অফার ঘোষণা করবে। আগামী ২০ দিন গ্রাহকেরা বিকাশের মাধ্যমে ক্যাশব্যাক ও ডেলিভারি চার্জ ফ্রিসহ বিভিন্ন সুবিধা পাবেন। এ ছাড়া প্রতিষ্ঠানগুলো নিরাপদ ই-কমার্সের প্রসারের লক্ষ্যে ই-কমার্স সংক্রান্ত বিভিন্ন ইতিবাচক প্রচারে অংশ নেবে।

উৎসবের সঙ্গে জড়িত সব প্রতিষ্ঠান দেশীয় মালিকানা, ই-ক্যাবের সদস্যভুক্ত ও নিরাপদ পণ্য সেবা দিয়ে থাকে তাই টেন টেন উৎসবের প্রতি সমর্থন জানিয়েছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ই-ক্যাব।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয় যে, এই উৎসবে সে সকল ই-কমার্স প্রতিষ্ঠানকেই অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে যারা সুনামের সঙ্গে বেশ কয়েক বছর সার্ভিস দিয়ে যাচ্ছে এবং যাদের ব্যাপারে কোনো ধরনের বিতর্ক নেইও চালডাল, রকমারি, আজকের ডিল, ডায়াবেটিস স্টোর, পিকাবু, বাংলা শপার, দ্য মল বিডি, সেবা এক্সওয়াইজেড, পাঠাও ফুডস, প্রথমা, গেজেট অ্যান্ড গিয়ার, একশপ, যাচাই, আইফেরি, প্রোটিন মার্কেট, বেবি কেয়ার, আদি, স্টারটেকসহ ২০টি ই-কমার্স সাইট ও লজিস্টিক কোম্পানি অংশ নিচ্ছে।

২০ দিনব্যাপী এ আয়োজনে প্রতিটি কোম্পানি নানা ধরনের গিফট, ডিসকাউন্ট, অফার ছাড়াও দিচ্ছে সারাদেশে ফ্রি ডেলিভারি ও বিকাশের মাধ্যমে পেমেন্ট করলে থাকছে ১০ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক।