ঢাকা April 23, 2024, 6:04 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

নকলায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ, আর্থিক জরিমানা

Admin
July 26, 2021 9:22 am | 477 Views
Link Copied!

আব্দুল্লাহ আল-আমিন, নকলা উপজেলা প্রতিনিধি: শেরপুরের নকলায় উপজেলা নির্বাহী অফিসারেরহ স্তক্ষেপে ১০ম শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থীর বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে।

রবিবার (২৫ জুলাই) রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে নকলা ইউনিয়নের ছত্রকোনা এলাকায় কনের বাবার বাড়িতে গিয়ে অভিযান চালিয়ে ১৫ বছর বয়সী কিশোরীর বিবাহ বন্ধ অতপঃর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উভয় পরিবারের অভিভাবককে ২৫ হাজার টাকা করে অর্থদন্ড করা হয়।

উল্লেখ্য,আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান বিয়ে বাড়িতে পৌঁছার আগেই বরযাত্রীদের খাওয়ানোসহ বিয়ের বেশ কিছু আনুষ্ঠানিকতা শেষ হয়ে যায়।

এমতাবস্থায় বাল্যবিবাহ নিরোধ আইনে বর ও কনের বাবাকে অর্থদন্ড করার পাশাপাশি ছেলে-মেয়েদের প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না মর্মে উভয় পরিবারের অভিভাবকদের কাছে মুচলেকা নেওয়ার পাশাপাশি উপস্থিত সকলকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে অবহিত করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান জানান, ২০১৮ সালের এপ্রিল মাসের ৩০ তারিখে নকলাকে জেলার প্রথম বাল্যবিবাহ মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে। অতএব, এ উপজেলায় বাল্যবিবাহ কোন ভাবেই মেনে নেওয়া হবেনা। এছাড়াও, বাল্যবিবাহ বন্ধে উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগসহ বাল্যবিবাহ নিরোধ কমিটির সংশ্লিষ্টরা সদা তৎপর রয়েছেন।