ঢাকা March 29, 2024, 11:59 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

নকলায় ইনান তালহা ফিশারিজ এন্ড এগ্রো প্রজেক্ট উদ্ভোধন

Admin
August 13, 2021 1:24 pm | 380 Views
Link Copied!

আব্দুল্লাহ আল-আমিন, নিজস্ব প্রতিনিধি: “মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধি দেশ গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে আধুনিক পদ্ধতিতে মাছ চাষের লক্ষ্যে শেরপুরের নকলা উপজেলাধীন ৫ নং বানেশ্বর্দী ইউনিয়নের ভুরদি (সাল্লাতলায়) ১ একর ৩০ শতাংশ জমিতে ইনান তালহা ফিশারিজ এন্ড এগ্রো প্রজেক্টের উদ্ভোধন করা হয়েছে।

শুক্রবার ১৩ আগষ্ট বিকেলে স্থানীয় বানেশ্বর্দী ইউপি চেয়ারম্যান মোঃ মাজহারুল আনোয়ার (মহব্বত) এর সভাপতিত্বে মৎস অবমুক্তকরণের মধ্য দিয়ে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্ভোধন করা হয়।

এসময় ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমামুদ,ভুরদি হাবীবে জান্নাত মহিলা মাদরাসার সভাপতি ও পারফেক্ট পাবলিক স্কুলের পরিচালক মনিরুজ্জামান,ইনান তালহা ফিশারিজ এন্ড এগ্রো প্রজেক্টের উদ্যোক্তা আতিকুর রহমানসহ এলাকার গণ্যমান্য শতাধিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মৎস্যখাতে ব্যাপক সম্ভাবনার কথা উল্লেখ করে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ মাজহারুল আনোয়ার (মহব্বত) বলেন, ‘আমরা মাছে ভাতে বাঙালি।
মাছ আর ভাত আমাদের প্রধান খাদ্য। এরই ধারাবাহিকতায় বানেশ্বর্দী ইউনিয়নের বিভিন্ন স্থানে অনেক পুকুর, লেক বা জলাশয় রয়েছে যেখানে যথাযথ নিয়ম মেনে মাছ চাষ করলে মাছের চাহিদা পুরণসহ মৎস চাষীরা আর্থিক সচ্ছলতা অর্জন করবে বলে আমি মনে করি।