ঢাকা February 24, 2024, 6:16 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

নকলায় এ্যাক্টিভ ব্লাড পয়েন্ট’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

Admin
October 16, 2021 6:43 pm | 374 Views
Link Copied!

আব্দুল্লাহ আল-আমিন, নকলা (শেরপুর) প্রতিনিধি: শেরপুরের নকলায় এ্যাক্টিভ ব্লাড পয়েন্ট’র আয়োজনে দুই শতাধিক জনসাধারণের রক্তের গ্রুপ নির্ণয়ের পাশাপাশি স্বেচ্ছায় রক্তদানে উৎসাহ প্রদান করে তাদের মাঝে করোনার প্রাদুর্ভাব হতে রক্ষা পেতে সচেতন করে মাক্স বিতরণ করা হয়েছে।

“হাসবে রুগী বাঁচবে প্রাণ স্বেচ্ছায় করবো রক্তদান”

উক্ত শ্লোগানকে ধারন করে ১৫ অক্টোবর শুক্রবার উপজেলার পাঁচকাহনিয়া গাবতলী বাজারে সকাল ০৯ ঘটিকার পর হতে বিকেল ৫ টা পর্যন্ত সংগঠনটির পরিচালক এ.আর. গোলাম মোর্শেদ আদিব এর সভাপতিত্বে রক্তের গ্রুপ নির্ণয়ের ক্যাম্পেইনে ডাঃ মোঃ আবু সাঈদ, রক্তের ফোঁটায় মানবতার প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ আলম চমক, এ্যাক্টিভ ব্লাড পয়েন্টের প্রতিষ্ঠাতা সভাপতি এ.আর গোলাম রসুল আসিফ,সাংগঠনিক সম্পাদক উম্মে মোমেনা আক্তার মীম, নারী বিষয়ক সম্পাদিকা মাহবুবা আক্তার,পল্লী পশু চিকিৎসক মোঃ জাহিদুল ইসলামসহ অন্যান্যরা সহায়তা করেন।

এসময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চৌধুরী ছবরুন নেছা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, উপজেলা তাঁতীলীগের সাধারণ সম্পাদক পিয়ার মাহমুদ বাবু, স্থানীয় ইউপি সদস্য নুর রহমান, এ্যাক্টিভ ব্লাড পয়েন্টের কোষাধ্যক্ষ মোঃ মোখলেছুর রহমান লিখন,সদস্য আশিক হাসান, আল-আমিন মিয়া, জহিরুল ইসলাম,তারিকুল ইসলাম,ব্লাড ব্যাংক অব ধনাকুশার সাধারণ সম্পাদক ফাহাদ আহমেদ,ব্লাড ব্যাংক অফ নকলার উপ-প্রচার সম্পাদক মঈনুল হক অনিমসহ সংগঠনের অন্যান্য সদস্য ও শুভাকাঙ্খীগণ উপস্থিত ছিলেন।

সংগঠনটির সভাপতি এ. আর গোলাম রসুল আসিফ জানান, দুর্ঘটনায় আহত, ক্যান্সার বা অন্য কোন জটিল রোগে আক্রান্ত, অস্ত্রোপাচার কিংবা প্রসূতি মা ও থ্যালাসেমিয়ার মতো বিভিন্ন রোগের চিকিৎসায় রক্ত সঞ্চালনের প্রয়োজন হয়। কিন্তু এই গুরুত্বপূর্ণ সময়ে আমাদের রক্তদাতা খুঁজে পাওয়া কঠিন হয়ে পড়ে। তাই, জনসচেতনতা বৃদ্ধি করতে এ ধরনের ক্যাম্পেইন গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে এবং সকলের সার্বিক সহযোগিতা পেলে ভবিষ্যতে এ কাজের ধারা অব্যাহত থাকবে।