ঢাকা March 28, 2024, 5:13 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

নকলায় কঠোর লকডাউনে শেকড় ফাউন্ডেশন এর মাস্ক বিতরণ

Admin
July 9, 2021 2:02 pm | 392 Views
Link Copied!

তাসনিমুল হাসান নির্ভীক, বিশেষ প্রতিনিধি: শেরপুরের নকলা উপজেলায় (কোভিড-১৯) মোকাবেলায় কঠোর লকডাউনে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমরা সর্বদা মানুষের জন্য স্লোগানে,আর্ত মানবতার সেবাদানের মহান ব্রত নিয়ে গড়ে উঠা এক বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন ‘শেকড় ফাউন্ডেশন’ এর পক্ষ থেকে মাস্ক বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

৯ জুলাই শুক্রবার বিকেলে নকলা পৌরসভা থেকে শুরু করে বিভিন্ন গ্রামাঞ্চলের জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ও নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কবি ও সাহিত্যিক এ.এম.ফিরোজ এর সভাপতিত্বে উক্ত মাস্ক বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন, শেকড় ফাউন্ডেশন এর সন্মানিত উপদেষ্টা ও নকলা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন আহম্মেদ, শিক্ষা ও ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক ফররুখ আহম্মেদ সুমন,প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও নকলা প্রেসক্লাবের সদস্য মোঃ নাজমুল হক,নকলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ রুকন উদ্দিন ,মানবতার দুয়ার স্বেচ্ছাসেবী সংগঠন এর সভাপতি ও নকলা প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক তাসনিমুল হাসান নির্ভীক, নকলা প্রেসক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক ও নকলা মানবিক সহায়তা যুব সংস্থার সভাপতি মোঃ আনোয়ার হোসাইনসহ আরও অনেক স্বেচ্ছাসেবীগণ ।

এসময় শেকড় ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি এ.এম.ফিরোজ বলেন, সচেতনতার কোন বিকল্প নেই। করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধিই হলো করোনার মহা ঔষধ। সকলকেই করোনার টিকা নিয়ে নিজেকে নিরাপদ রাখতে হবে।
তিনি আরও বলেন, মাস্ক পড়লে করোনা থেকে বাঁচার সম্ভাবনাতো আছেই, এছাড়াও মাস্ক আমাদের আরও বিশেষ একটি উপকার করে থাকে আর তা হলো, শ্বাস নেওয়ার সময় যে বাতাস মানুষের ফুসফুসে প্রবেশ করে তাতে আদ্রতা বাড়িয়ে তোলে, আর এতে মানুষের অনেক উপকার হয়। তাছাড়া বিভিন্ন ময়লা থেকে মাস্ক নিজেকে নিরাপদ রাখে। তাই সকলকেই নিজেদের স্বার্থে নিয়মিত মাস্ক ব্যবহার করতে হবে। সরকার লকডাউন দিয়েছে জনগণকে নিরাপদ রাখার জন্য। তাই সরকারের দেওয়া লকডাউন এর সকল বিধি নিষেধ মেনে নিজেকে নিরাপদ রাখতে হবে। তিনি সকলকে নিয়মিত মাস্ক পড়া ও বীনা প্রয়োজনে বাড়ি থেকে বের না হওয়ার অনুরোধ জানান এবং জানান,মাসব্যাপী মাস্ক বিতরণ কর্মসূচী অব্যাহত থাকবে।