বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৯ পূর্বাহ্ন

শিরোনাম
গজনী অবকাশে মহাআনন্দের ছড়াছড়িতে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার ১০ম বর্ষে পদার্পণের অনুষ্ঠান অনুষ্ঠিত বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার
নকলায় কৃষকদের মাঝে মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ

নকলায় কৃষকদের মাঝে মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ

তাসনিমুল হাসান নির্ভীক, বিশেষ প্রতিনিধি: শেরপুরের নকলায় কৃষকদের মাঝে মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। ২২ সেপ্টেম্বর বুধবার দুপুর ১২ টার সময় উপজেলা কৃষি অফিসের সামনে এসব পণ্য বিতরণ অনুষ্ঠান শুরু হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহ মো.বোরহান উদ্দিন।

অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) জাহিদুর রহমান,ভাইস চেয়ারম্যান মো.সারোয়ার আলম তালুকদার।

এসময় আরও উপস্থিত ছিলেন,
নকলা উপজেলা কৃষি অফিসের অন্যান্য কর্মকর্তা সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত উপকারভোগী কৃষক ও প্রিন্ট মিডিয়ার স্থানীয় সাংবাদিকবৃন্দ।

উপজেলায় মোট ৩০০ কৃষকের মাঝে ওই পণ্য বিতরণ করা হয়। জনপ্রতি ৫ কেজি মাসকালাই ডাল বীজ, যার মূল্য ৬০০ শত টাকা,১০ কেজি ডিএপি সার ১৬০ টাকা, ও ৫ কেজি এমওপি সার ৭৫ টাকা। বীজ ও সারের জনপ্রতি মোট মূল্য ৮৪৫ টাকা। সার ও বীজ পেয়ে নকলার কৃষকের মুখে হাসি ফিরে এসেছে।

কৃষি অফিসার আব্দুল ওয়াদুদ জানান, মাসকালাই বীজ ভেজে না খেয়ে সকল কৃষককে সঠিক ভাবে রোপন করতে বলেন এবং এর সঠিক তদারকি নেওয়া হবে বলেও সকলকে জানিয়ে দেন। এই বীজ বপন না করে যারা ভেজে খাবে পরবর্তীতে তারা সরকারের দেওয়া কৃষি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হবে বলে হুশিয়ার করে দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com