ঢাকা April 24, 2024, 5:51 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

নকলায় কৃষক প্রশিক্ষণ ও বীজ সহায়তা অনুষ্ঠিত

Admin
August 12, 2021 3:01 pm | 383 Views
Link Copied!

নকলা (শেরপুর) প্রতিনিধি: শেরপুরের নকলায় বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় দিনব্যাপী ননগ্রুপ কৃষক প্রশিক্ষণ কর্মশালা ও প্রশিক্ষণার্থী কৃষকদের মাঝে শাক-সবজীর বীজ সহায়তা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) উপজেলা কৃষক প্রশিক্ষণ কক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরাধীন নকলা উপজেলা কৃষি অফিসের আয়োজনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। উপজেলার বিভিন্ন এলাকার ৩০ জন কৃষক-কৃষাণীর দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ শেখ ফজলুল হক মনি ও কৃষিবিদ মাহমুদুল হাসান মুসা প্রমুখ।

প্রশিক্ষণ শেষে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের সহায়তায় কৃষকদের মাঝে ৭ প্রকার শাক-সবজীর বীজ বিতরণ করা হয়।

জেলা প্রশিক্ষণ কর্মকর্তা কৃষিবিদ সুলতান আহম্মেদের সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল ওয়াদুদের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালা ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. আব্দুল মাজেদ।

এ প্রশিক্ষণ কর্মশালা ও বীজ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ফকির মোহাম্মদ মোয়াজ্জেম হোসেনসহ উপজেলা কৃষি অফিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত প্রশিক্ষনার্থী ৩০ কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।