ঢাকা March 29, 2024, 4:26 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ৩২৭৭ শ্রমিক সংগঠনের আলটিমেটামের বিরুদ্ধে ১৬৬৫ এর সংবাদ সম্মেলন

Admin
September 6, 2021 1:01 pm | 368 Views
Link Copied!

স্টাফ রিপোর্টার: শেরপুরে জেলা ট্রাক, মিনিট্রাক, ড্রামট্রাক, ট্যাংকলড়ি ও কাভার্টভ্যান চালক সমিতি রেজি নং-৩২৭৭ এর অহেতুক সাংবাদিক সম্মেলন করে ৬ দফা দাবী আদায়ের লক্ষ্যে আলটিমেটামের প্রতিবাদে বাংলাদেশ আন্ত:জেলা ট্রাক চালক ইউনিয়ন রেজি নং-১৬৬৫ এর সংবাদ সম্মেলন করেছে।

৬ সেপ্টেম্বর সোমবার দুপুরে শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আন্ত:জেলা ট্রাক চালক সমিতির সভাপতি হাজী আব্দুস সামাদ।
এসময় তিনি লিখিত বক্তব্যে বলেন, বাংলাদেশ আন্ত:জেলা ট্রাক চালক সমিতি ১৯৮৬ সাল থেকে পরিচালিত হয়ে আসলেও সম্প্রতি এই সংগঠনের এক সময়কার সভাপতি মরহুম সেলিম রেজার ছেলে কতিপয় অশ্রমিক ও বহিরাগত কিছু শ্রমিক নিয়ে জেলা ট্রাক, মিনিট্রাক, ড্রামট্রাক, ট্যাংকলড়ি ও কাভার্টভ্যান চালক সমিতি নাম দিয়ে ৩২৭৭ নিবন্ধন করে পুরো জেলায় ব্যাপক হারে চাঁদাবাজি শুরু করে। এসব চাঁদাবাজির প্রতিবাদ করায় অসংখ্য নিরিহ শ্রমিক হামলা ও মামলার শিকার হয়।
এমতাবস্তায় ১৬৬৫ নং এর সংগঠনের নেতৃবৃন্দরা এর প্রতিবাদ করায় এবং উল্লেখিত চাঁদাবাজি বন্ধ করায় ৩২৭৭ নং সংগঠনের নেতৃবৃন্দরা তাদের চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যকলাপ চালু রাখতে ধর্মঘটসহ ৬ দফা দাবীতে আলটিমেটাম দিয়েছেন সম্প্রতি। এদিকে ১৬৬৫ নং এর নেতৃবৃন্দরা তাদের সংবাদ সম্মেলনে ঘোষনা দেন যে কোন মূল্যে ওই অশ্রমিক ও চাঁদাবাজদের আলটিমেটাম ও ধর্মঘট ঠেকানো হবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সম্পাদক মো. আলমগির হোসেন বিষুসহ অন্যান্য নেতৃবৃন্দ ও সাধারণ শ্রমিকবৃন্দ।
উল্লেখ্য, ৭ সেপ্টম্বর থেকে ৩২৭৭ এর নেতৃবৃন্দরা ৬ দফা আলটিমেটামসহ জেলার সর্বত্র শ্রমিক ধর্মঘটের ডাক দিয়েছে।