ঢাকা July 14, 2024, 7:23 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল সরঞ্জাম সংযোজন করায় বাড়ছে চিকিৎসা সেবার মান

Admin
August 25, 2021 10:58 am | 377 Views
Link Copied!

নকলা (শেরপুর) প্রতিনিধি: শেরপুরের নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে ও বাহিরে সিসি ক্যামেরা ও সাউন্ড সিস্টেম লাগানোর ফলে দিন দিন বৃদ্ধি পাচ্ছে চিকিৎসা সেবার মান। ফলে নকলা হাসপাতালের প্রতি সাধারন মানুষের আগ্রহ ও বিশ্বস্থতা বাড়ছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরের দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে সরেজমিনে দেখা যায়, ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ভবনের বেশ কয়েকটি কক্ষে সাউন্ড সিস্টেম লাগানো হয়েছে; সংযোজন করা হয়েছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা। এছাড়া রোগীদের বসার জন্য সরবরাহ করা হয়েছে পরিমিত পরিমাণে চেয়ার ও বেঞ্চ। সেবা গ্রহীতাদের গরম থেকে পরিত্রানের জন্য লাগানো হয়েছে প্রয়োজনীয় বৈদ্যুতিক পাখা। এতে বেড়েছে চিকিৎসা সেবার মান, ফলে এই হাসপাতালের প্রতি সাধারন মানুষের আগ্রহ ক্রমেই বাড়ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, এখন থেকে কোন কক্ষে কি কি ধরনের সেবা দেওয়া হয় এবং স্বাস্থ্য সচেতনতা সম্পর্কে আগত রোগী ও রোগীর স্বজনদেরকে সাউন্ড সিস্টেমের মাধ্যমে স্বাস্থ্য বিষয়ক নিয়মিত বার্তা প্রদান করা হবে। এছাড়া হাসপাতালের নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে নিজস্ব ব্যবস্থাপনায় হাসপাতালের যেসব স্থানে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা লাগানো দরকার, সেসব স্থানে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। এমনকি রোগীদের বসার জন্য সরবরাহ করা হয়েছে পর্যাপ্ত চেয়ার ও বেঞ্চ। এছাড়াও স্বাস্থ্য সম্মত পরিবেশ বজায় রেখে চিকিৎসা সেবার মান বৃদ্ধি করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

উল্লেখ্য,নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা যোগদানের পর থেকে বিভিন্ন ঔষুধ কোম্পানির প্রতিনিধিদের আনাগোনা অনেকাংশেই কমার ফলে এখন অত্যন্ত সুন্দর পরিবেশে ও সুষ্ঠভাবে চিকিৎসা সেবা কার্যক্রম চলছে। ফলে আগের চেয়ে নকলা হাসপাতালের প্রতি সাধারন মানুষের আগ্রহ ও বিশ্বস্থতা কয়েক গুণ বেড়েছে বলে অনেকে মনে করছেন।