বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪২ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
নৌকায় ৪৫৫৯৮ ভোট পেয়ে ছানোয়ার মেয়র নির্বাচিত, মামুন ২১৫৬ ভোট

নৌকায় ৪৫৫৯৮ ভোট পেয়ে ছানোয়ার মেয়র নির্বাচিত, মামুন ২১৫৬ ভোট

নিজস্ব প্রতিবেদক ।।
জামালপুরে তিনটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীরা বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। বিজয়ী মেয়ররা হলেন জামালপুর পৌরসভায় মোহাম্মদ ছানোয়ার হোসেন, ইসলামপুর পৌরসভায় আব্দুল কাদের সেক ও মাদারগঞ্জ পৌরসভায় মির্জা গোলাম কিবরিয়া কবির। গত ২৮ ফেব্রুয়ারি ইভিএম পদ্ধতিতে এ তিনটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, জামালপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন ৪৫ হাজার ৫৯৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির শাহ মোঃ ওয়ারেছ আলী মামুন (ধানের শীষ) পেয়েছেন দুই হাজার ১৫৬ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতী মোস্তফা কামাল (হাতপাখা) পেয়েছেন ৬০১ ভোট। এই পৌরসভায় মোট এক লাখ আট হাজার ৭২৭ জন ভোটারের মধ্যে ভোট পড়েছে ৪৮ হাজার ৩৫৫টি। ভোট বাতিল হয়েছে ৩৮টি। ভোটের হার দাঁড়িয়েছে শতকরা ৪৪ দশমিক ৫০ ভাগ।

ইসলামপুর পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন চারজন প্রার্থী। তাদের মধ্যে আওয়ামী লীগের আব্দুল কাদের সেক নৌকা প্রতীকে ১৪ হাজার ১৯১ ভোট পেয়ে টানা তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মো. রেজাউল করিম ঢালী (ধানের শীষ) পেয়েছেন তিন হাজার ৮৫১ ভোট। এছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এস এম জাহাঙ্গীর আলম (জগ) পেয়েছেন দুই হাজার ৭৪ ভোট ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী (হাতপাখা) পেয়েছেন ৪৩৭ ভোট।

অপরদিকে মাদারগঞ্জ পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনজন প্রার্থী। তাদের মধ্যে আওয়ামী লীগের মির্জা গোলাম কিবরিয়া কবির নৌকা প্রতীকে ১৩ হাজার ৩৫৯ ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম বিএনপির আব্দুল গফুর (ধানের শীষ) পেয়েছেন এক হাজার ৬৪ ভোট ও জাতীয় পার্টির মো. জাহিদ হাসান (লাঙ্গল) পেয়েছেন ৭৫ ভোট।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা এ প্রতিবেদককে জানান, এই তিনটি পৌরসভার ভোট গণনা শেষে পাওয়া প্রাথমিক ফলাফলের ভিত্তিতে তাৎক্ষণিক বিজয়ী মেয়র, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরদের নাম ঘোষণা করা হয়েছে। ১ মার্চ বেলা ১১টায় তার কার্যালয়ে বিজয়ী সকল প্রার্থীদের উপস্থিতিতে বেসরকারিভাবে ফলাফল ও ভোটের সার্বিক তথ্য প্রকাশ করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com