বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৭ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ জেলা পুলিশের ভাবমূর্তি উজ্জল করেছেন

পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ জেলা পুলিশের ভাবমূর্তি উজ্জল করেছেন

মোঃ সাইদুর রহমান সাদী ॥
জামালপুরের নবাগত পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ দায়িত্ব গ্রহণের পর জেলা পুলিশের ভাবমূর্তি আরো উজ্জল হয়েছে। তিনি চলতি বছরের ১ মার্চ জামালপুর জেলায় যোগদান করেন। এরপর অল্পদিনেই তিনি জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নান্দনিক সৌন্দর্য তৈরি হয়েছে, যা সবার মাঝে প্রাণের সঞ্চার হয়েছে।
পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ জামালপুর জেলায় দায়িত্ব নেওয়ার পর পুলিশ প্রশাসনের মানোন্নয়ন, দক্ষতা বৃদ্ধি কার্যক্রম, সৌন্দর্যবর্ধন ও মানবিক সহায়তা কার্যক্রম শুরু করেন। করোনাভাইরাসের দ্বিতীয় ধাপ মোকাবেলায় পুলিশ লাইন্স হাসপাতাল, পুলিশ লাইন্সে ওষুধ রাখার জন্য ফ্রিজ, করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার, থার্মাল স্ক্যানার, অস্ক্রিমিটার ও ডায়াবেটিকের জন্য গ্লুকোমিটার সরবরাহ করেছেন।
জানা গেছে, মাহে রমজানে তিনি সমাজের অসহায় হিজড়া সম্প্রদায়ের জন্য বিশ হাজার টাকা অনুদান প্রদান করেন। তাঁর দিকনির্দেশনায় পুলিশ সদস্যরা পুরো রমজান মাসজুড়ে প্রতিদিন প্রায় ৩০০ জন করে গরীব-অসহায় রোজাদারদের ভ্রাম্যমাণ ইফতার বিতরন করে। চলমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে জনসচেতনতার জন্য সাধারণ মানুষের মাঝে তাঁর নেতৃত্বে মাস্কসহ করোনা প্রতিরোধসামগ্রী বিতরন চলছে।
পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদের সেবার মান বৃদ্ধিকরণ কার্যক্রম পুলিশকে আরো গতিশীল করেছে। ডিজিটাল পুলিশ সেবাকে আরো এগিয়ে নিতে তিনি বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেন। এরমধ্যে জেলার সদর থানা, মেলান্দহ, ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও সরিষাবাড়ী থানার কমর্রতদের হাতে ইতোমধ্যেই ফ্যাক্স মেশিন তুলে দিয়েছেন। এছাড়া সদর থানা, মেলান্দহ থানাধীন মাহমুদপুর পুলিশ তদন্তকেন্দ্র, সানন্দবাড়ী পুলিশ তদন্তকেন্দ্র, জামালপুর থানাধীন বারুয়ামারী পুলিশকেন্দ্র, পুলিশ লাইন্সের সি-স্টোরে, জামালপুর কোর্টে, দেওয়ানগঞ্জ থানার তারাটিয়া তদন্তকেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তাদের হাতে কম্পিউটারসামগ্রী তুলে দিয়েছেন।
তাঁর দক্ষ নেতৃত্বে দৃষ্টিনন্দন কার্যক্রম পুরো জেলার পুলিশকে আরো আধুনিক রূপ দিয়েছে। পুলিশ লাইন্সের নির্মাণাধীন গেইট, এলপি চেকপোস্ট, ফোসর্দের জন্য নতুন খাটিয়া বৃদ্ধিকরণ এবং ড্রিলসেডের সৌন্দর্য বৃদ্ধির জন্য তিনি একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছেন। পুলিশ লাইন্সে আলোকিত করা, লাইন্সের বাউন্ডারি ওয়াল সংস্কার ও ভেঙেপড়া অংশের পুনঃনির্মাণ কাজ, মাটি ভরাট, পুকুর খনন, সমতল করণ, পরিষ্কার-পরিচ্ছন্ন কাজ চলমান রেখেছেন। এছাড়াও এসপি অফিস আরও অধিক নিরাপত্তার স্বার্থে তিনি অফিসের চারপাশে দেওয়ালের উপর কাঁটাতারের বেড়ার বেষ্টনী দিয়েছেন। যা পুলিশ প্রশাসনের ভাবমূর্তি আরো বেড়েছে।
জেলার সাধারণ মানুষের মতে, পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ জামালপুর জেলায় যোগদানের পর থেকে পুলিশের সেবার যে মান বৃদ্ধি পেয়েছে, তাতে ইতোমধ্যেই তিনি যোগ্য পুলিশ সুপারের পাশাপাশি মানবিক পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিতি পেয়েছেন। এতে পুলিশের প্রতি সাধারন মানুষের সম্মান ও আস্থা বৃদ্ধি পাচ্ছে। তাঁর হাত ধরেই জামালপুরে আগামীদিনের পুলিশ প্রশাসন উজ্জলতা ছড়িয়ে দেবে এবং দেশে পুলিশের মধ্যে আরো আমূল পরিবর্তনসহ গতিশীলতা বৃদ্ধি পাবে বলে জেলার সাধারণ মানুষ প্রত্যাশা করে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com