বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
প্রতারক চক্রের কবলে পড়ে হয়রানীমূলক মামলা থেকে মুক্তি চায় প্র্রতিবন্ধী সাকিমা

প্রতারক চক্রের কবলে পড়ে হয়রানীমূলক মামলা থেকে মুক্তি চায় প্র্রতিবন্ধী সাকিমা

আব্দুল মোতালেব ॥
চেক জালিয়াতির প্রতারক চক্রের কবলে পড়ে হয়রানীমূলক মামলায় শিকার হচ্ছে জামালপুরের ইসলামপুরের চিনাডুলী ইউনিয়নের পশ্চিম বাবনা ঘোনাপাড়া গ্রামের দুলাল সেখের মেয়ে প্রতিবন্ধী সাকিমা বেগম।
সাকিমার অভিযোগ, ২০১৮ সালে ঢাকা গাজিপুরে গার্মেন্টসে চাকুরী করার সময় পরিচয় হয় চাঁদপুর থানার শাহ আলমের ছেলে আরিফ ও চাদঁপুর থানার বাবুর হাট রশিদের ছেলে রাসেল এর সাথে। এর পর তারা তাকে তাদের ঠিকাদারী প্রতিষ্ঠানের ব্যবসায় মাসিক ১৬হাজার টাকা বেতনের চাকুরীর কথা বলে সাকিমার নিজের নামে ইসলামী ব্যাংকে একটি একাউন্ট করায়। এরপর তারা সাকিমাকেন্ট কুমিল্লা জেলায় তাদের ব্যবসা রয়েছে বলে সেখানে নিয়ে যায়। সেখানে তারা সাকিমাকে একটি চেক দিয়ে বলে ব্যাংক থেকে টাকা তুলে তার একাউন্টে রাখার জন্য। ব্যাংকে চেক নিয়ে গেলে ব্যাংকার চেক জালিয়াতির বিষয়টি টের পেয়ে দুই ঘন্টা পর পুলিশের হাতে তুলে দেয় সাকিমাকে। এরপর পুলিশ ও গোয়েন্দা বিভাগের লোকজন সাকিমার দেওয়া তথ্য মোতাবেক চাঁদপুর উপজেলায় অভিযান চালিয়ে চেক জালিয়াতি চক্রের ২৪জনকে আটক করে জেলহাজতে পাঠায়। এ ঘটনায় প্রতিবন্ধী সাকিমাসহ অন্যান্যদের আসামী করে চাঁদপুর সদর মডেল থানায় মামলা হয়। মামলা নং-৩৬,তারিখ-১৩/১১/২০১৮ইং। চাঁদপুর সদর থানা জি আর নং-৬৪৮/২০১৮ইং। ধারা ৪৬৭/৪৬৮/৪৭১/৪০৬/৪২০দ: বি:। প্রতারণা চক্রে ফেঁসে গিয়ে হতদরিদ্র প্রতিবন্ধী সাকিমা কোন উপায় না পেয়ে হাইকোর্ট বিভাগের ক্রিমিনাল মিস কেইচ নং-২৯০১০১/২০১৯ইং মূলে বিগত ০৭/০৫/২০১৯ইং তারিখে আদেশে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালত ৬মাসের জামিন মঞ্জুর করে। এরপর থেকে সাকিমা চাঁদপুর আদালতে কয়েকবার হাজিরা দিলে গেলে চেক জালিয়াতি চক্রের সদস্যরা তাকে নৌ পথে প্রাণে মেরে ফেলার চেষ্টাসহ প্রাণ নাশের হুমকি দিয়ে যাচ্ছে। সাকিমা বর্তমানের নিজ বাড়িতে অবস্থান করা সময় গত ২১দিন পূর্বে ইসলামপুর থানা পুলিশ গভীর রাতে সাকিমার বাড়িতে অভিযান চালিয়ে সাকিমাকে আটক করে জামালপুর জেলহাজতে প্রেরণ করে। পরে অসহায় প্রতিবন্ধী সাকিমার পরিবার স্থানীয় চেয়ারম্যান আব্দুস ছালামের মাধ্যমে জামালপুর আদালত থেকে ছাড়িয়ে নিয়ে আসে। প্রতারক চক্রের কবলে পড়ে অর্থনৈতিকসহ মামলা ও হুমকিসহ হয়রানীর শিকার হচ্ছে প্রতিবন্ধী সাকিমা বেগম। এ ব্যাপারে প্রতারক চক্রের কবল থেকে রক্ষাসহ মামলা থেকে রেহাই পেতে মানবাধিকার সংস্থাসহ আইন প্রয়োগকারী সংস্থার সহযোগিতা কামনা করেছেন প্রতিবন্ধী সাকিমা ও তার পরিবার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com