ঢাকা April 20, 2024, 1:59 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

বদলে যাচ্ছে পুলিশের ইউনিফর্ম, হতে পারে মিশ্র রঙের

Admin
June 5, 2021 8:07 am | 395 Views
Link Copied!

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ পুলিশের বর্তমানে যে ইউনিফর্ম রয়েছে তা পরিবর্তন করে নতুন ইউনিফর্ম তৈরির সিদ্ধান্ত নিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ইতোমধ্যে নতুন ইউনিফর্মের কয়েকটি রঙ ও মানের ট্রায়াল চলছে। প্রায় মাস খানেক ট্রায়ালের পর মতামতের ভিত্তিতে চূড়ান্ত ইউনিফর্মে বেছে নেওয়া হতে পারে।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা সংবাদমাধ্যমকে বলেন, পুলিশের ইউনিফর্মের পরিবর্তন আনার বিষয়টি এখনও ট্রায়াল পর্যায়ে রয়েছে। ট্রায়াল শেষে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। ধারণা করা হচ্ছে, পুলিশের সব ইউনিটের ইউনিফর্মের রঙ একই হবে। তবে আগের এক রঙে থাকছে না পুলিশের ইউনিফর্ম। এক রঙের পরিবর্তে মিশ্র রঙ হতে পারে।

পুলিশের নতুন ইউনিফর্মের ট্রায়াল মাসব্যাপী চলবে। এরইমধ্যে ট্রায়াল শুরু হয়েছে। ইউনিফর্ম আরামদায়ক কিনা তা দেখা হচ্ছে। ডিউটির সময় এটি পরে থাকলে পুলিশ সদস্যদের মধ্যে কোনো অস্বস্তি কাজ করে কিনা তাও দেখা হচ্ছে।

তাছাড়া পরিবেশের সঙ্গে মানানসই কি সেটিও খেয়াল রাখা হচ্ছে। পুলিশের বিভিন্ন ইউনিটে নতুন পোশাকের নমুনা পাঠানো হয়েছে ট্রায়ালের জন্য। বিবেচ্য বিষয়গুলো নিশ্চিত হওয়ার পরই চূড়ান্ত অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইউনিফর্ম পরিবর্তনের সিদ্ধান্ত নেবে।