বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১৯ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
বাংলাদেশ আওয়া মী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বাঙালীর মুক্তিসনদ ৬ দফা দিবস উদযাপন করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

বাংলাদেশ আওয়া মী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বাঙালীর মুক্তিসনদ ৬ দফা দিবস উদযাপন করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি: গনমানুষের পাশে ৭২ বছর- আওয়ামী লীগই বাংলাদেশ। এই স্লোগানকে প্রতিপাদ্য হিসেবে নিয়ে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে খোলা মাঠে অত্যন্ত আড়ম্বরপূর্ণভাবে পালিত হলো বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ৬ দফা দিবস। আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানমালার মাধ্যমে পরিচালিত সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ও বাকসুর সাবেক জিএস ড. প্রদীপ রন্জন কর ও অনুষ্ঠান পরিচালনায় ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ আলী সিদ্দিকী এবং যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের যুগম সাধারন সম্পাদক রুমানা আকতার।

এরপর ২৩শে জুনের স্মারক ২৩টি লাল-সবুজ বেলুন উড়িয়ে এবং জলি করের উদ্বোধনী সংগীত ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পনের মাধ্যমে মূল কর্মসূচি শুরু হয়।খবর বাপসনিউজ।
সভায় বাংলাদেশ -এর আন্দোলনের শুরু থেকে ৫২র ভাষা আন্দোলন, ৬২র ৬ দফা ১১ দফা আন্দোলন, আগরতলা ষড়যন্ত্র মামলা, ৬৯ এর গনঅভ্যুত্থান, ৭১ এর মহান মুক্তিযুদ্ধ, ৭৫ এর ১৫ই আগষ্ঠ ও ৩রা নভেম্বর জেলহত্যা, ২১শে আগষ্ঠ গ্রেনেড হামলা, স্বৈরাচারী এরশাদের বিরুদ্ধে গন আন্দোলন, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত বিএনপি-জামাতের নৃশংস হত্যাযজ্ঞ-ধর্ষণ, শামস কিবরিয়া, আহসানউল্লাহ মাস্টার, মন্জুরুল ইমাম, মমতাজ উদ্দিন, মহুরী প্রমুখ হত্যাসহ ২০১৩ সালের অগ্নিসন্ত্রাসে নিহতদের স্মরনে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন ও বীর মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন কর্তৃক শোকপ্রস্তাব পাঠ করা হয়।
বাংলাদেশ আওয়ামী লীগের ৭২ বছরের সংগ্রাম, ত্যাগ, সফলতা ও বিশাল অর্জনের উপর একটি ডকুমেন্টারী প্রদর্শন করা হয়। প্রদর্শন করেন মন্জুর চৌধুরী।
আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য দেন সভার সভাপতি ড. প্রদীপ রন্জন কর। তিনি আওয়ামী লীগের জন্মবৃত্তান্ত তূলে ধরেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে প্রকৃত নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে দেশে ও প্রবাসে সদা-সতর্ক থাকতে হবে যেকোন চক্রান্ত রুখে দিতে বলেন। হাইব্রিডে ছেয়ে গেছে দল। তারা নীজেদের স্বার্থে দলের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করে দলকে প্রশ্নবিদ্ধ করে তুলতে দ্বিধা করছে না।
পরে শুভেচ্ছা বক্তব্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান একই সাথে চলতে থাকে। প্রতিথযশা রাজনীতিক, বীর মুক্তিযোদ্ধা ও স্বাধীনবাংলা বেতারের কন্ঠযোদ্ধা, কবি ও আবৃত্তিকার অংশগ্রহণ করেন এ পর্বে। বিশিষ্ঠ অতিথিবৃন্দ বক্তব্য রাখেন এবং অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন – ২১ এর পদকপ্রাপ্ত কন্ঠযোদ্ধা রথিন্দ্র নাথ রায়, কন্ঠযোদ্ধা শহীদ হাসান, বেলাল বেগ, বীর মুক্তিযোদ্ধা ও বাউল শিল্পী তাজুল ইমাম, মানিকগঞ্জ সদর উপজেল পরিষদ প্যানেল চেয়ারম্যান কবি সালেহা ইসলাম,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা হাজী সফিকুল আলম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ,বাংলাদেশ সোসাইটি অব নিউইয়কের সাবেক সভাপতি মুজিব উর রহমান,আমেরিকান প্রেসকলাব অব বাংলাদেশ অরিজিন সাধারন সম্পাদক সাংবাদিক হেলাল মাহমুদ,বীর মুক্তি যোদধা আব্দুল লতিফ বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, বীর মুক্তিযোদ্ধা মকবুল তালুকদার, বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খুরশিদ আনোয়ার বাবলু, নূর ই আজম বাবু, বীর মুক্তিযোদ্ধা ইন্জিঃ ফজলুল করিম, বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান, হেলাল মজিদ, বীর মুক্তিযোদ্ধা কামরুল হাসান চৌধুরী ও সৈয়দ সিদ্দিকুল হাসান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শাহ মোঃ বখতিয়ার আলী, শিক্ষা বিষয়ক সম্পাদক এম এ করিম জাহাঙ্গীর, সদস্য শরিফ কামরল আলম হীরা, সদস্য আসাফ মাসূক, শেখ হাসিনা মন্চের সভাপতি জালাল উদ্দিন জলিল, সাধারন সম্পাদক ও যুক্ত রাষ্ট্র আওয়ামীলীগের সদস্য কায়কোবাদ খাঁন, সহসভাপতি টি মোল্লা, আখতার হোসেন, টি, আবদুস সালাম ও মিসেস টি, আবদুস সালাম, সাদেকুল বদরুজ্জামান পান্না, শাহিন আরা ফেরদৌসী, নাদের আলী মাস্টার, দেলোয়ার মোল্যা, আতাউর রহমান তালুকদার , মিসেস সারমিন, আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম সরকার, এ্যাড. নিজাম উদ্দিন, মোঃ এফ করিম, আব্দুল আওয়াল, আব্দুস সালাম, নজরল ইসলাম, কামরুজ্জামান সিকদার, তুহিন সেলিনা আক্তার, শ্রমীক লীগ নেতা মন্জুর চৌধুরী, প্রকৌশলী হাসান, খসরুল আলম, যুবলীগ নেতা খন্দঃ জাহিদুল ইসলাম, স্বেচ্ছাসেবক লগ নেতা মোঃ মোস্তফা, ছাত্রলীগ নেতা শহিদুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মনিরুজ্জামান মিয়া প্রমুখ।
সবশেষে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম জন্মদিনের কেঁক কেটে ও জাতীয় সঙ্গীতের মাধ্যম অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com