শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৭ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
বীর মুক্তিযোদ্ধাদের জন্য হচ্ছে ৩০ হাজার ‘বীর নিবাস’

বীর মুক্তিযোদ্ধাদের জন্য হচ্ছে ৩০ হাজার ‘বীর নিবাস’

স.স.প্রতিদিন ডেস্ক ।।

অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস নির্মাণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এ বিষয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কাজ করছে বলে জানান তিনি।

গত মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ‘রক্তধারা ৭১’-এর আত্মপ্রকাশ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধা এবং তাদের উত্তরসূরিদের কল্যাণ ও মর্যাদা নিশ্চিত করার জন্য আন্তরিকতার সঙ্গে কাজ করছে সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে ১৯৭২ সালে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট গঠন করেন এবং তাদের জন্য বহু সম্পত্তি দিয়েছিলেন। এ সময় বীর মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ানোসহ তাদের কল্যাণে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন তিনি।

মোজাম্মেল হক বলেন, স্বাধীনতাবিরোধীরা ১৯৪৮ থেকে ১৯৭১ সাল পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে বিভিন্ন আন্দোলনে বাঙালির অধিকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছিল। আজও তারা অপপ্রচার চালাচ্ছে। তিনি দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকার আহ্বান জানান।

‘রক্তধারা ৭১’-এর সভাপতি নাদিম কাদিরের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এমপি আরমা দত্ত, এমপি একেএম আহসানুল হক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল (অবসর) কাজী সাজ্জাদ আলী জহির (বীরপ্রতীক), রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশের নির্বাহী পরিচালক মেঘনা গুহ ঠাকুরতা, সংগীতশিল্পী সাদী মোহাম্মদ প্রমুখ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com