ঢাকা July 14, 2024, 7:41 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

ব্রীজ আছে রাস্তা নেই, দুর্ভোগে এলাকাবাসী

Admin
July 31, 2021 1:52 am | 442 Views
Link Copied!

নকলা, উপজেলা প্রতিনিধিঃ শেরপুর সদর উপজেলার ধলা ইউনিয়নের চান্দেরনগর কড়ইতলা থেকে সাগরপাড়া হয়ে নকলা উপজেলার বড়ইতার গ্রামের সংযোগ সড়কটি বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত হওয়ার পর দীর্ঘদিন মেরামত না করায় কিছু কিছু জায়গায় সম্পূর্ণ সড়ক বিলীন হয়ে গেছে।

সরজমিনে দেখা গেছে, মাথা উচু করে দাঁড়িয়ে আছে দুই বছর আগে নির্মাণ করা দুটি ব্রীজ যা
সাগরপাড়া গ্রামে দু’পাশে ৪/৫ ফুট গর্ত হয়ে কাঁদা জমে হেটে চলার অনুপযোগী হয়ে আছে।

বড়ইতার গ্রামের যুবক আমির হামজা জানান, একসময় প্রতিদিন ৫/৬ হাজার লোক সাগরপাড়া-কড়ইতলা হয়ে শেরপুর সদরে যাতায়াত করতো। কিন্তু রাস্তাটি বিলীন হওয়ায় এখন ৫/৭ কিলোমিটার বেশী রাস্তা অতিক্রম করে নয়াপড়া হয়ে শেরপুরে যাতায়াত করতে হয় ফলে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারনে দুই গ্রামের শিক্ষার্থীরা সদর উপজেলার ভালো মানের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার কথা চিন্তাই করতে পারে না।

চান্দের নগর গ্রামের বাসিন্দা আজিজুল হক কালা চাঁন জানান, আমরা শেরপুর সদরের হলেও নিত্য প্রয়োজনীয় কেনাকাটার জন্য নকলা উপজেলার বিহারিরপাড় ও খারজান বাজারেই আমাদের চলাচল বেশী কিন্তু এই সড়কটির বেহাল দশার জন্য অতিরিক্ত ভোগান্তি হচ্ছে।

স্থানীয় কয়েকজন কৃষক জানান, ধান বা অন্যান্য ফসল মাড়াইয়ের সময় গাড়ি নিয়ে যেতে না পাড়ায় অতিরিক্ত শ্রমিকের মজুরি দিতে হয়। এমতাবস্থায় রাস্তাটি দ্রুত মেরামতের দাবি জানিয়েছন, ভুক্ত ভোগী সহ এলাকার সুশীল সমাজের ব্যক্তিবর্গ ।

এ ব্যাপারে ধলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহিজ উদ্দীনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মেরামতের জন্য প্রয়োজনীয় বরাদ্দ না থাকায় রাস্তাটি সংস্কার বা মেরামত করতে বিলম্ব হচ্ছে।