বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১৪ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
মৃত্যুর পর মওদুদের যে ছবি ভাইরাল!

মৃত্যুর পর মওদুদের যে ছবি ভাইরাল!

স.স.প্রতিদিন ডেস্ক ।।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ গতকাল মঙ্গলবার (১৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৮১ বছর।

মন্ত্রী ও নেতা হিসেবে মওদুদ আহমদ বরাবরই কর্মীবান্ধব বলে পরিচিত ছিলেন। এলাকার লোকজনের সঙ্গেও তাঁর সুসম্পর্ক ছিল। তাঁর মৃত্যুর পর কর্মীদের সঙ্গে অন্তরঙ্গতার একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে। ছবিটি দেখে অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়ছেন।

২০১৯ সালের ৭ জুন ঈদুল ফিতরের তৃতীয় দিনে গ্রামের বাড়িতে এসে দলীয় নেতাকর্মীদের নিয়ে নোয়াখালীর কোম্পানীগঞ্জের নিজবাড়ির পুকুরে সাঁতার কাটেন ব্যারিস্টার মওদুদ। সেই ছবিই এখন তাঁর মৃত্যুর পর এখন ভাইরাল হয়েছে।

সেদিন দলীয় নেতাকর্মীদের নিয়ে মানিকপুর গ্রামের নিজ বাড়ির পুকুরে দীর্ঘক্ষণ সাঁতার কেটে ঈদ আনন্দ উদযাপন করেছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। এ সময় তিনি নেতাকর্মীদেরকে নিয়মিত সাঁতার কাটার ও ব্যায়াম করার পরামর্শও দেন। এছাড়া ডাক্তারদের পরামর্শ অনুযায়ী বিষয়টি জরুরি বলেও মন্তব্য করেছিলেন মওদুদ আহমদ।

সবাইকে নিয়মিত সাঁতার কাটতে উদ্বুদ্ধ করতে উপস্থিত সবার প্রতি আহ্বানও জানিয়েছিলেন বিএনপির এ জ্যেষ্ঠ নেতা।

ব্যারিস্টার মওদুদ আহমদ ২৪ মে ১৯৪০ সালে ব্রিটিশ ভারতের বেঙ্গল প্রেসিডেন্সির (বর্তমান বাংলাদেশ) নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তার পিতা মাওলানা মমতাজ উদ্দিন আহমেদ ও মা বেগম আম্বিয়া খাতুন। ছয় ভাইবোনের মধ্যে মওদুদ আহমদ চতুর্থ।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ব্যারিস্টার মওদুদ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৯৭১-এ ইয়াহিয়া খান কর্তৃক আহুত গোলটেবিল বৈঠকে তিনি শেখ মুজিবুর রহমানের সঙ্গে ছিলেন।

তিনি বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও সাবেক উপ-রাষ্ট্রপতি ছিলেন। তিনি বিএনপির ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতাদের অন্যতম। সাবেক সংসস সদস্য ও অষ্টম জাতীয় সংসদে তিনি আইন ও বিচার বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com