শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৯ অপরাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
মেলান্দহের কাপাসহাটিয়ায় মসজিদের রাস্তা বেদখলকারী কর্তৃক প্রতিবাদী মুসুল্লীকে গলা কেটে হত্যার অপচেষ্টা ॥ থানায় মামলা

মেলান্দহের কাপাসহাটিয়ায় মসজিদের রাস্তা বেদখলকারী কর্তৃক প্রতিবাদী মুসুল্লীকে গলা কেটে হত্যার অপচেষ্টা ॥ থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক ॥
জেলার মেলান্দহের ১০নং ঝাউগড়া ইউনিয়নের দক্ষিণ কাপাসহাটিয়া জামে মসজিদের রাস্তা বেদখলকারী কাপাসহাটিয়া গ্রামের জনৈক মৃত লোকমান আলীর ছেলে ভূমিদস্যু শাহ্ আলম কর্তৃক প্রতিবাদী মুসুল্লী একই গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে মকবুল হোসেনকে গলাকেটে হত্যার অপচেষ্টা ও তার সহোদর ভাই মোঃ তারা মিয়াকে কুপিয়ে গুরুতর আহত করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহতদের উদ্ধার করে প্রথমে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্যে তাদের জামালপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন। তারা বর্তমানে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এদিকে জামালপুর জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত মকবুল হোসেনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন। এ বিষয়ে মেলান্দহ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ২৮ মে শুক্রবার জুম্মার নামাজের পর।
জানা যায়, মেলান্দহ উপজেলার ১০নং ঝাউগড়া ইউনিয়নের দক্ষিণ কাপাসহাটিয়া জামে মসজিদের রাস্তাটি দীর্ঘদিন ধরে একই এলাকার জনৈক মৃত লোকমান আলীর ছেলে ভূমিদস্যু শাহ্ আলম বেদখল করে রাখে। এ বিষয়ে একাধিকবার গ্রাম্য শালীস বসলেও ভূমিদস্যু শাহ্ আলম সে বিষয়ে কোন ভ্রুক্ষেপ না করায় বরাবরের মত গত ২৮ মে শুক্রবার জুম্মার নামাজের পর মসজিদে এ বিষয়ে গ্রামের মুসুল্লী ও মাতব্বরগণ ভূমিদস্যু শাহ্ আলমকে বিষয়টির সুরাহা করার জন্য বললে সে ক্ষিপ্ত হয়ে ওঠে। এ সময় তার সাথে মকবুলের কথা কাটাকাটি হয়। এরই এক পর্যায়ে ভূমিদস্যু শাহ্ আলম মসজিদ থেকে বের হয়ে আসে এবং বিকাল ৩টার দিকে মকবুল মসজিদ থেকে তার নিজ বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয়ে ভূমিদস্যু শাহ্ আলমের বসতবাড়ীর সামনের পাকারাস্তায় পৌঁছামাত্রই ভূমিদস্যু শাহ্ আলমসহ তার দুই ছেলে মোঃ আলতাফুর রহমান (৩২) ও মোঃ রাজা মিয়া (২৮), ভূমিদস্যু শাহ্ আলমের সহোদর ভাই মোঃ এলফান আলী (৪৫) ও তার ছেলে মোঃ বিপ্লব ওরফে লাল মিয়া (২০), ভূমিদস্যু শাহ্ আলমের আরেক সহোদর ভাই মোঃ সুলতান (৫০) ও তার ছেলে শামীম (১৯), ভূমিদস্যু শাহ্ আলমের আরেক সহোদর ভাই মোঃ ইকবাল (৪৩) ও তার ছেলে মুনসুর আলী (১৯) ছাড়াও অজ্ঞাত আরও ৫/৬ জন দেশীয় ধারালো অস্ত্র বাগিদা, লাঠি, লোহার রড ও ফালা নিয়ে মকবুলের পথরোধ করে দাঁড়ায় এসময় কাপাসহাটিয়া গ্রামের জনৈক মৃত লোকমান আলীর ছেলে মোঃ এলফানের হুকুমে তার সহোদর ভাই ভূমিদস্যু শাহ্ আলম মকবুলের গলা লক্ষ্য করে বাগিদা দিয়ে কোপ দিলে মকবুল গলা সরিয়ে নিলে কোপটি তার থুতনিতে লেগে মারাত্মক কাটা জখম হয়। এসময় ভূমিদস্যু শাহ্ আলমের ছেলে মোঃ আলতাফুর রহমান মকবুলের মাথায় লোহার রড দিয়ে আঘাত করলে মকবুলের মাথায়ও মারাত্মক কাটা জখম হয় এবং মকবুল মাটিতে লুটিয়ে পড়ে। এসময় অন্যান্যরা তাকে এলোপাথারী পিটাতে থাকলে তার ডাক-চিৎকারে মকবুলের সহোদর ভাই মোঃ তারা মিয়া এগিয়ে এলে ভূমিদস্যু শাহ্ আলমের আরেক সহোদর ভাই মোঃ সুলতান তারা মিয়ার মাথা লক্ষ্য করে তার হাতে থাকা বাগিদা দিয়ে কোপ দিলে তারা মিয়া তার দুই হাত দিয়ে মাথা বাঁচানোর চেষ্টা করলে কোপটি তার ডান হাতের আঙ্গুলে লেগে গুরুতর কাটা জখম হয়। এসময় সংবাদ পেয়ে শতশত এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। এবিষয়ে শুক্রবার রাতেই মেলান্দহ থানায় একটি এজাহার দায়ের করে মকবুলের ছেলে মোঃ ওয়াসিম আকরাম। এদিকে এজাহারটির সত্যতা সাপেক্ষে মেলান্দহ থানায় একটি মামলা রুজু হয়েছে বলে জানা গেছে। মামলা নং-২৪, তাং-২৮/৫/২০২১। এ ঘটনায় গতকাল শনিবার বিকালে মামলার ৩নং আসামী মোঃ রাজা মিয়া (২৮) কে গ্রেফতার করে মেলান্দহ থানা পুলিশ। অপরদিকে মকবুলের ওপর প্রকাশ্য দিবালোকে সশস্ত্র হামলাকারী ও একাধিক মামলার দাগী আসামী ভূমিদস্যু শাহ্ আলমসহ তার অপরাপর সহযোগীদের গ্রেফতারপূর্বক আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন এলাকাবাসী ও মকবুলের অসহায় পরিবার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com