ঢাকা March 28, 2024, 8:25 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

মেষ্টায় নৌকার বর্তমান প্রার্থী পরিবর্তন করে পূণরায় ছানোয়ার হোসেন সবুজকে মনোনয়নের দাবীতে ইউনিয়ন আওয়ামী লীগের মানববন্ধন

Link Copied!

নিজস্ব প্রতিবেদক ।।
জামালপুর সদর উপজেলার ১৩নং মেষ্টা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বদরুল হাসান বিদ্যুৎকে পরিবর্তন করে পূণরায় ছানোয়ার হোসেন সবুজকে মনোনয়নের দাবীতে গত ১৬ অক্টোবর শনিবার সকালে মেষ্টা ইউনিয়ন আওয়ামী লীগ, সহযোগী সংগঠনসহ সর্বস্তরের জনগণের ব্যানারে ঘন্টাকালব্যাপী এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
এতে দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন। জানা যায়, দ্বিতীয় ধাপে আগামী ১১ই নভেম্বর জামালপুর সদর উপজেলার ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন বোর্ডে উপস্থিত থেকে জামালপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়নে নৌকা প্রতিকের প্রার্থীদের মনোনয়ন প্রদান করেন। সেসময় ১৩নং মেস্টা ইউনিয়নে নৌকার মাঝি হিসেবে মনোনয়ন দেওয়া হয় ছানোয়ার হোসেন সবুজকে। কিন্তু পরবর্তীতে একটি অভিযোগের কারণে নৌকার মাঝি পরিবর্তন করে বদরুল হাসান বিদ্যুৎকে মনোনয়ন প্রদান করা হয়। তার প্রতিবাদে জামালপুর টু সরিষাবাড়ির প্রধান সড়কের টনকী নামক স্থানে এ মানববন্ধনের আয়োজন করা হয়। ১৩নং মেষ্টা ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনউজ্জলের সভাপতিত্বে ও মেষ্টা স্কুলের সহকারি শিক্ষক হারুন অর রশিদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জামালপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুজায়াত আলী ফকির, ১৩নং মেষ্টা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বাচ্চু মিয়া, ১৩নং মেষ্টা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক ওয়ারেছ আলী, ইউনিয়ন যুবলীগের সভাপতি আলমগীর হোসেন, ভাটারা কলেজের প্রভাষক হারুন অর রশিদ, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসলাম হোসেন, আব্দুল করিম মাস্টার, হেলাল উদ্দিন মাস্টার, রেজাউল করিম মাষ্টার, জয়নাল আবেদীন, কামরুল হাসান সজল, মেষ্টা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি কামাল হোসেন, ৬নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রিমিকা আক্তার প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমানে নৌকা প্রতীকের মনোনিত প্রার্থী বদরুল হাসান বিদ্যুৎ এর মনোনয়ন বাতিল করে পূণরায় ছানোয়ার হোসেন সবুজকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া হোক। কেননা তার যেমন রয়েছে আওয়ামী রাজনীতির সাখে অঙ্গাঙ্গী সম্পর্ক তেমনি তার পিতা বীর মুক্তিযোদ্ধা হাসান আলী ফকির ছিলেন ১৩নং মেষ্টা ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি। সেই পরিবারের সন্তানকে নিয়ে যে ষড়যন্ত্র চলছে তারও নিন্দা জানান বক্তারা। এদিকে কোনপ্রকার আওয়ামী রাজনীতির সাথে সম্পর্কবিহীন হয়েও বর্তমান সরকার ক্ষমতায় আসার পর এই হাইব্রীড অনুপ্রবেশকারী বদরুল হাসান বিদ্যুৎ হঠাৎ করে উপজেলা যুবলীগে যোগদান করে। তারপর জল ঘোলা করে নৌকা প্রতীক বাগিয়ে নেয়। তাই তার নৌকার মনোনয়ন বাতিল করে পূর্বে প্রদানকৃত ছানোয়ার হোসেন সবুজকে নৌকা প্রতীকের মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

জামালপুর সর্বশেষ