ঢাকা March 29, 2024, 8:49 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

যানজট নিরসনে জামালপুর পৌরসভায় নির্ধারিত সিএনজি স্ট্যান্ড উদ্বোধন 

Link Copied!

মোঃ সাইদুর রহমান সাদী ।।
জামালপুর পৌর শহরের দীর্ঘদিনের সৃষ্ট যানজট নিরসনের জন্য পৌর শহরে নির্ধারিত স্থানে সিএনজি স্ট্যান্ড স্থাপন করা হয়েছে। জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু এর উদ্যোগে এ স্ট্যান্ড উদ্বোধন করা হয়।
আজ বুধবার (১৯ জানুয়ারি)  দুপুরে শহরের শেখেরভিটা রেলগেইট সংলগ্ন এলাকায় সিএনজি স্ট্যান্ড এর শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি।
এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মির্জা সাখাওয়াতুল আলম মনি, সোহরাব হোসেন বাবুল সদস্য আজিজুর রহমান ডল, জেলা যুব লীগের সাধারণ সম্পাদক এডভোকেট রাশেদুল ইসলাম খোকন,জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোহাম্মদ মিজানুর রহমান সুজন প্রমূখ।
জানা যায়, পৌর শহরের জনগুরুত্বপূর্ণ পাঁচরাস্তা মোড় এলাকার দু’পার্শ্বের যত্রতত্রভাবে অসংখ্য সিএনজি গাড়ি পার্কিং করে রাখার ফলে দীর্ঘদিনের সৃষ্ট যানজট নিরসনের জন্যই এ সিএনজি স্ট্যান্ড স্থাপন করা হয়েছে। এখন থেকে বিভিন্ন লাইনের সকল সিএনজি গাড়ি উক্ত সিএনজি স্ট্যান্ডে অবস্থান করবে। এতে করে শহরের ভেতরের যানজট নিরসন হবে বলে ভুক্তভোগীরা আশাবাদী।
জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু জানান, শহরকে যানজটমুক্ত ও পরিচ্ছন্ন রাখতে এবং জনসাধারণের চলাচলের সুবিধার্থে এ সিএনজি স্ট্যান্ড স্থাপন করা হয়েছে। ফলে এখন থেকে সকল সিএনজি গাড়ি রাস্তার ফুটপাতে পার্কিং না করে নির্ধারিত উক্ত দুই স্ট্যান্ডে অবস্থান করে তাদের গন্তব্যে যাতায়াত করবে।
তিনি আরও জানান, শহরে ইজিবাইক চাপ কমাতে ব্যাটারী চালিত অটোরিকশাকে চলাচলের লাইসেন্স দেয়া হয়েছে। তিনি শহরকে যানজটমুক্ত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন। লাল ও সবুজ চিহ্নিত ইজিবাইক আলাদাভাবে চলার অনুরোধ জানান তিনি।