ঢাকা February 24, 2024, 6:41 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

শেখ হাসিনা হলেন বাংলাদেশের উন্নয়নের প্রতীক : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

admin
August 28, 2021 3:01 am | 479 Views
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ।।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা হলেন বাংলাদেশের উন্নয়নের প্রতীক। তার জন্যই আমরা পেয়েছি আধুনিক ও উন্নত বাংলাদেশ। আমরা পেয়েছি ন্যায়বিচার ও আইনের শাসনের বাংলাদেশ। নারীদের সমঅধিকারসহ তাদের উন্নয়নে সব রকমের ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রী গত ২৭ আগস্ট বিকেলে জামালপুরে মির্জা আজম অডিটোরিয়ামে সমাজসেবা অধিদপ্তর ও প্রগতি সমাজ উন্নয়ন সংস্থা পরিচালিত ‘টেকসই গ্রিন হাউজ প্রযুক্তি ব্যবহার ও উন্নত কৃষি উপকরণ সরবরাহের মাধ্যমে কৃষি উৎপাদন বৃদ্ধি করে করোনা অর্থনৈতিক ক্ষতি প্রশমন’ প্রকল্পের উপকারভুগীদের প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, এই আগস্ট মাস শোকের মাস। স্বাধীনতাবিরোধীচক্র ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে বাংলাদেশ আওয়ামী লীগকে ধ্বংস করে দিতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনবাজি রেখে বাংলাদেশের হাল ধরেছেন। স্বাধীনতাবিরোধীচক্র তাকেও বারবার হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। শেখ হাসিনা মানেই আওয়ামী লীগ। আওয়ামী লীগ মানেই বাংলাদেশ। আওয়ামী লীগ আর বাংলাদেশকে বিচ্ছিন্ন করা যাবে না। শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথেই এগিয়ে যাবে।

জেলা প্রশাসক মুর্শেদা জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, সদরের এমপি প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, টেকসই গ্রিন হাউজ প্রযুক্তি ব্যবহার ও উন্নত কৃষি উপকরণ সরবরাহের মাধ্যমে কৃষি উৎপাদন বৃদ্ধি করে করোনা অর্থনৈতিক ক্ষতি প্রশমন’ প্রকল্পটি প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে জামালপুর, লালমনিরহাট, যশোর ও রাজশাহী জেলার ১৩টি উপজেলায় বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের আওতায় ছয় হাজার বিধবা, স্বামী নিগৃহিতা, দুঃস্থ, অনগ্রসর ও প্রতিবন্ধী নারীদের গ্রিন হাউজ প্রযুক্তিতে চা উৎপাদন, আধুনিক কৃষি বিষয়ে প্রশিক্ষণ ও প্রশিক্ষণ পাওয়া নারীদের মাঝে গ্রিন হাউজ প্রযুক্তি হস্তান্তর করার কথা রয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে শুরু হওয়া এই প্রকল্পের মেয়াদ শেষ হবে ২০২২ সালের জুন মাসে।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এর আগে একই মঞ্চে সমাজসেবা অধিদপ্তর ও সেরসরকারি সংস্থা গ্লোবাল রুরাল এনভায়রনমেন্ট সোসাইটি আয়োজিত অনগ্রসর ও হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য আত্মকর্মসংস্থানমূলক কাজের প্রশিক্ষণের মাধ্যমে আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও অনুষ্ঠান শেষে প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন।

বাংলাদেশ সর্বশেষ