ঢাকা April 25, 2024, 10:37 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরের নকলায় নিষেধাজ্ঞা কার্যকরে তৎপর প্রশাসন তথাপি জনগণের অবহেলা

Admin
July 9, 2021 11:02 am | 426 Views
Link Copied!

আব্দুল্লাহ আল-আমিন, নিজস্ব সংবাদদাতাঃ করোনা মহামারীতে সারা দেশের ন্যায় শেরপুরের নকলা উপজেলাতে চলছে কঠোর বিধি-নিষেধ। এরই ধারাবাহিকতায় বিনা কারণে বাইরে বের হলেই গুনতে হচ্ছে জরিমানা। এমনকি আইনের আওতায় আনা হচ্ছে অনেককেই, তবুও সাধারন জনগণের মাঝে মানার নেই কোনো বালাই।

এদিকে নকলায় করোনার ভয়াবহ থাবায় গত জুন মাস থেকে আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। এ ব্যাপারে উপজেলা প্রশাসন ও বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে৷ প্রতিনিয়ত টহল দেয়া হচ্ছে শহরের বিভিন্ন পয়েন্টে। অযথা এবং প্রয়োজন ব্যাতীত বের হলেই গুনতে হচ্ছে জরিমানা।

নকলার উপজেলাধীন বিভিন্ন ইউনিয়ন ও গ্রামের বিভিন্ন দিকে গেলে দেখা মেলে মানুষের ভীড় ও দোকানপাটে চায়ের আড্ডা। এভাবে চলতে থাকলে উপজেলায় আক্রান্তের পরিমাণ বেড়ে যাবে বলে আশঙ্কা করছে সচেতন মহল।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান বলেন, প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণরোধে সচেতনতাই একমাত্র উপায়। এছাড়াও করোনা সংক্রমণরোধে মাস্ক পরিধান করা, পরিচ্ছন্নতা, সতর্কতা ও সামাজিক দূরত্ব বজায় রাখার কোন বিকল্প নেই।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ জানান, আমরা মানুষকে সচেতন করছি, যারা নির্দেশনা মানছেনা তাদেরকে জরিমানা করা হচ্ছে। অযথা কাউকে হয়রানি করা হচ্ছে না।