Monday , 22 November 2021 | [bangla_date]
  1. Arts & EntertainmentCelebrities
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আইন – আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. উপ-সম্পাদকীয়
  8. কৃষি
  9. কৃষি ও কৃষক
  10. কৌতুক
  11. খেলা ধূলা
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. জন্মদিন
  15. জামালপুর

শেরপুরে বরেণ্য কৃষিবিদ বদিউজ্জামান বাদশা’র ইন্তেকাল

প্রতিবেদক
Admin
November 22, 2021 5:01 am

স্পেশাল করেসপন্ডেন্ট: নালিতাবাড়ী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বরেণ্য কৃষিবিদ আলহাজ্ব বদিউজ্জামান বাদশা ইন্তেকাল করেছেন। ২২ নভেম্বর সোমবার আনুমানিক রাত ২ টা ৪৫মিনিটে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন।( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে স্ত্রী সন্তান সহ বহু গুণগাহী রেখেগেছেন। তার বয়স হয়েছিলো (৬৫) বছর। আজ বাদ মাগরিব তারাগন্জ হাইস্কুল মাঠে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হবে।

বৃহত্তর ময়মনসিংহের প্রখ্যাত রাজনীতিবিদ ও দেশবরেণ্য কৃষিবিদ বদিউজ্জামাম বাদশা ছিলেন কৃষি বিশ্ববিদ্যালয়ের আশির দশকের ছাত্রলীগ নেতা কৃষকলীগ কেন্দ্রীয় কমিটি সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক উপকমিটির সদস্য নালিতাবাড়ী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যানসহ বিভিন্ন সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছে।

দলীয় সূত্র জানিয়েছেন, বরেন্য এই কৃষিবিদ গত আগষ্ট মাসে সামান্য অসুস্থতা নিয়ে ঢাকার বারডেম হাসপাতালে ভর্তি হয়ে ১০/১২ দিন চিকিৎসা শেষে বাড়ি ফিরেন।
কয়েকদিন পরে গুরুতর অসুস্থতা নিয়ে আনোয়ার খান মডেল হাসাপাতালে ভর্তি হন। বেশি অসুস্থ হয়ে পড়লে অক্টোবর মাসের ২২ তারিখ বাদশা উন্নত চিকিতসার জন্য চলে যান চেন্নায়ের এ্যাপোলো হাসপাতালে। এ্যাপোলোতে দীর্ঘ পরীক্ষা নিরীক্ষার পর জানা যায়, বাদশার অগ্নাশয়ে মাস দুয়েক পূর্বে একটা টিউমার হয়েছিলো, যথাযথ রোগের চিকিৎসা না হওয়ায় টিউমার ব্রাষ্ট হয়ে ক্যানসারে রূপ নিয়েছে, সারা শরীরে ছড়িয়ে পড়েছে এই মরণ ব্যাধির জীবাণু এবং ক্যানসার শেষ ধাপে রয়েছে। পরবর্তী সেখান থেকে বাদশাকে এয়ার এ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয়। বেশ কিছু দিন সেখানে আইসিইউতে থাকা অবস্থায় তিনি মৃত্যুবরন করেন।

বরেণ্য এই কৃষিবিদ বদিউজ্জামান বাদশার মৃত্যুতে শেরপুর জেলা আ.লীগের সভাপতি সরকার দলীয় হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি, শ্রীবরদী ঝিনাইগাতী আসনের সংসদ সদস্য ইন্জিনিয়ার চাঁন, জেলা সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল, জেলা পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর রুমান, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলার চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ মো. বোরহান উদ্দিন, নালিতাবাড়ী পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখলেছুর রহমান লেবু, শ্রীবরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, পৌরসভার মেয়র লাঁল মিয়া, ঝিনাইগাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান ওয়ারেজ নাঈম, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব আসাদুজ্জামান রৌশন, সিনিয়র সহ-সভাপতি বাবু প্রকাশ দত্ত, জেলা বার এসোসিয়েশন এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোকলেছুর রহমান আকন্দ, সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম ভাষানী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম, অতিরিক্ত সাধারণ সম্পাদক ও ফুটবল এসোসিয়েশন এর সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক হাকিম বাবুল, জেলা প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সাংবাদিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল সহ বিভিন্ন মহলের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

সর্বশেষ - জামালপুর

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জের মিজানুর রহমান হতে চাই ফুটবলার

ভাটারা আব্দুর রেজ্জাক খান আদর্শ উচ্চ বিদ্যালয়ের নব-গঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

জনপ্রিয় প্রসিদ্ধ ওয়ায়েজ আল্লামা আবু বকর রহ.’র ইন্তেকালে শাইখুল হাদীস আনাস মাদানীর শোক

অসহায় ফুলমতির ভাগ্যে জোটেনি সরকারি ঘর

প্রেসক্লাব শ্রীবরদী’র নবগঠিত কমিটির সাথে মতবিনিময় করলেন ওসি বিপ্লব

৭ মাসের অন্তঃস্বত্ত্বা হওয়ার পর  স্ত্রী জানলেন স্বামী হিন্দু!

বাবার স্বপ্ন পূরণ করলেন কৃষক ছেলে, হেলিকপ্টারে আনলেন বউ

নকলায় এ্যাক্টিভ ব্লাড পয়েন্ট’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

জামালপুরের সরিষাবাড়ীতে হোটেলে খাবার গ্রহণকারী অসুস্থ্য একজনের চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডেকেল কলেজ হাসপাতালে মৃত্যু

কাপাসহাটিয়ায় ভ্যানচালক ছায়েদ আলীর বাড়িতে পরপর তিনবার চুরি ॥ মেলান্দহ থানায় অভিযোগ