বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২১ পূর্বাহ্ন

শিরোনাম
গজনী অবকাশে মহাআনন্দের ছড়াছড়িতে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার ১০ম বর্ষে পদার্পণের অনুষ্ঠান অনুষ্ঠিত বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার
শেরপুরে লকডাউন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে জেলা ছাত্রলীগ

শেরপুরে লকডাউন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে জেলা ছাত্রলীগ

স্টাফ রিপোর্টার: শেরপুরে কঠোর লকডাউন বাস্তবায়ন করতে মাঠে রয়েছে শেরপুর জেলা ছাত্রলীগ। আজ শনিবার (১০ জুলাই) সকাল থেকে শেরপুর শহরের পৌর এলাকাসহ লকডাউনের আওতাধীন সকল এলাকায় লকডাউন বাস্তবায়নে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে মাঠে কাজ করছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

সরকারের নির্দেশনাকে উপেক্ষা করে এখন পর্যন্ত বিনা কারণে ঘরের বাইরে বের হচ্ছেন সাধারণ মানুষ। শেরপুর শহরের বিভিন্ন অলিগলি ছাড়াও জেলার প্রতিটি উপজেলায় স্বাস্থ্যবিধি মানছেন না অনেকেই। ফলে দিন দিন করোনা পরিস্থিতি বৃদ্ধি পাচ্ছে।

গতকাল জেলা ছাত্রলীগের এক বিশেষ বৈঠকে লকডাউন বাস্তবায়নে কঠোর হওয়ার বার্তা দেওয়া হয়েছে। অন্যদিকে কঠোর লকডাউন চলাকালীন শেরপুর জেলা প্রশাসনসহ, সেনাবাহিনী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সামাজিক দূরত্ব রক্ষা, বিনা কারণে বের না হওয়া, হোটেল-রেস্তোরাঁ বন্ধ রাখা, যাতায়াতকারীদের তল্লাশিসহ জরিমানাও করা হচ্ছে। এই করোনা পরিস্থিতিতে কঠোরভাবে মাঠে আছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ বিষয়ে শেরপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন জানান, বিনা প্রয়োজনে ঘর থেকে বের হলেই জরিমানাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সরকারি আদেশ অমান্য করে হোটেল-রেস্তোরাঁসহ অন্য ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখলে জরিমানা ও ডাবল জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠান সিলগালা করাসহ সড়কে ভাড়ায় চালিত যানবাহনের বিরুদ্ধেও নেওয়া হবে ব্যবস্থা।

শেরপুর জেলা ছাত্রলীগের সভাপতি শোয়াইব হাসান শাকিল বলেন, লকডাউন বাস্তবায়নে আমাদের ছাত্রলীগের সকল নেতাকর্মীরা মাঠে কাজ করছে। তিনি বলেন, আমরা বাহিরে বের হওয়া সকল ব্যক্তিদের বুঝিয়ে-শুনিয়ে ঘরে ফিরতে বলছি। কারো কোনো সমস্যা থাকলে তাকে সহযোগিতা করার চেষ্টা করছি। তিনি আরো জানান, মাস্ক পরাসহ শতভাগ স্বাস্থ্যবিধি না মানার কারণে করোনার সংক্রমণ মাত্রাতিরিক্ত বাড়ছে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা বলেন, বিনা কারণে যেন কেউ বাড়ির বাইরে না বের হয় সে ব্যাপারে সাধারণ মানুষকে সচেতন করছি, এছাড়া শহরের প্রতিটা প্রবেশমুখে ব্যারিকেড দিয়ে ও কঠোর নজরদারির মধ্যে রাখা হয়েছে। তিনি জানান, কেউ ঘর থেকে বের হলে তাকে বুঝিয়ে বাড়িতে ফেরানো হচ্ছে।
তিনি আরো জানান, বাংলাদেশ আওয়ামী লীগ শেরপুর জেলা শাখার সভাপতি, শেরপুরে ১ আসনের জাতীয় সংসদের মাননীয় হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি মহোদয় ও শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বিজ্ঞ পিপি এডভোকেট চন্দন কুমার পাল মহোদয় এর সার্বিক তত্বাবধানে, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ ছাত্রলীগ, শেরপুর জেলা শাখা, শেরপুর জেলা প্রশাসন ও শেরপুর জেলা পুলিশের সাথে সমন্বয় করে লক ডাউন নিশ্চিত করতে শেরপুর পৌর এলাকার গুরুত্বপূর্ণ ১২ টি পয়েন্টে কাজ করছে।

এ কর্মসূচি বাস্তবায়নে আরও সক্রিয় অংশগ্রহণ করেন ছাত্রলীগের সহ সভাপতি প্রলয় চন্দ্র, যুগ্ম সাধারণ সম্পাদক মুনতাজ সারোয়ার, যুগ্ন সাধারণ সম্পাদক আবু হানিফ, সাংগঠনিক সম্পাদক রকিবুজ্জামান রাসেল, সাংগঠনিক সম্পাদক তাশদীদুর রহমান, সাংগঠনিক জাহিদ হাসান দ্বীপ, সাংগঠনিক সম্পাদক হাসিবুল ইসলাম শান্ত, সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান, জেলা ছাত্রলীগের পরিশ্রমী ছাত্র নেতা জাহিদুল ইসলাম জসিম, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক নাইম রাতুল, স্কুল ছাত্র সম্পাদক রফিকুল ইসলাম, ধর্ম সম্পাদক সোহাগ মিয়া, উপ আইন সম্পাদক আসলাম মিয়া, উপ কৃষি সম্পাদক রানা আকন্দ, উপ গ্রন্থনা ও প্রকশনা সম্পাদক হানিফ উদ্দিন, কলেজ ছাত্রলীগের মেধাবী ছাত্র নেতা আশরাফুল ইসলাম, আলী নকীব, জুন্নুন তানভীর, জেলা ছাত্রলীগ নেতা তানভীর জিহাদ, মমিনুল ইসলাম ইমরান, শাকিল মিয়া, আকাশ খান, মুফিত, চাঁদ, সোহানুর রহমান, হৃদয় মিয়া সহ জেলা ছাত্রলীগের প্রায় ১২০ জন নেতাকর্মী লক ডাউন নিশ্চিত করতে শহরের ১২ টি পয়েন্টে একযোগে কাজ করছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com