ঢাকা February 24, 2024, 5:56 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ১০ টন অবৈধ পলিথিনসহ ট্রাক জব্দ, চালক আটক

Admin
July 31, 2021 12:55 pm | 428 Views
Link Copied!

মিজানুর রহমান: শেরপুরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর অভিযানে এবার ১০ টন অবৈধ ও নিষিদ্ধঘোষিত পলিথিনসহ একটি ট্রাক জব্দ করা হয়েছে। ৩১ জুলাই শনিবার দুপুরে শেরপুর-ঢাকা মহাসড়কের সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের জোড়া পাম্প এলাকা থেকে এনএসআই কর্মকর্তারা পলিথিন বোঝাই ওই ট্রাকটি আটক করেন। ওই ঘটনায় ট্রাকচালক বাবুল মিয়া (৪০) কে আটক করা হয়েছে। জব্দকৃত পলিথিনের আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা। জেলায় এর আগে এত পরিমাণ নিষিদ্ধ ঘোষিত পলিথিন একসাথে আটক হয়নি।

এনএসআই ও পুলিশ সূত্রে জানা যায়, রাজধানী ঢাকার লালবাগ থেকে এক ট্রাক বোঝাই নিষিদ্ধ ঘোষিত পলিথিন শেরপুরে আসছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুর ১২টার দিকে সদর উপজেলার ভাতশালা এলাকায় অভিযান চালায় এনএসআই কর্মকর্তারা। ওইসময় প্রথমে ত্রিপলে ঢাকা ট্রাকটি (ঢাকা মেট্রো-ট-২০-১৬১২) আটক করেন তারা। পরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিএম সাদিক আল শাফিন ও আসিফ রহমানের উপস্থিতিতে ট্রাকের ত্রিপল খুলে দেখা যায়, সেখানে ট্রাকে ১০ মেট্রিক টন নিষিদ্ধ ঘোষিত পলিথিন রয়েছে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয়ের নির্দেশনায় পলিথিনসহ ট্রাকটি জব্দ করা হয়। অভিযানকালে অন্যান্যের মধ্যে এনএসআই শেরপুরের উপ-পরিচালক মো. গোলাম কিবরিয়া, জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক পারভেজ আহম্মেদ, পরিদর্শক নয়ন কুমার রায়, সদর থানার এসআই মোস্তাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে আটক ট্রাকচালক বাবুল মিয়া জানান, জব্দকৃত পলিথিন পুরাতন ঢাকার লালবাগ থেকে শেরপুর শহরের ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স আলম ট্রেডার্সের নামে আনা হচ্ছিল, যার স্বত্বাধিকারী রায়হান নামে এক ব্যক্তি।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনসুর আহাম্মেদ বলেন, জব্দকৃত পলিথিন ও ট্রাকসহ আটক চালককে থানায় হস্তান্তর করা হয়েছে। ওই ঘটনায় পরিবেশ অধিদপ্তরের তরফ থেকে সদর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।