ঢাকা April 20, 2024, 10:51 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

শেরপুর নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ১৫ ড্রেজার মেশিন ধ্বংস

Admin
March 25, 2021 5:04 pm | 379 Views
Link Copied!

মিজানুর রহমান, নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধিঃ শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পাহাড়ি খরস্রোতা ভোগাই নদীতে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলন করায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে ১৫টি মিনি ড্রেজার মেশিন ধ্বংস করেছে উপজেলা প্রশাসন।
বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্চিতা বিশ্বাস যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।
সুত্রে জানা গেছে, প্রশাসনের নিষেধাজ্ঞা না মেনে কতিপয় অসাধু বালু ব্যবসায়ী ভোগাই নদীর বিভিন্নস্থানে তীরবর্তী এলাকার ফসলি জমিতে গভীর গর্ত খুঁড়ে বালু উত্তোলন কাজ চালিয়ে আসছিল। এতে করে নদীর তীর ধ্বংসের পাশাপাশি মেশিনের বিকট শব্দে অতীষ্ঠ হয়ে পড়েছিল আশপাশের গ্রামের মানুষ। সম্প্রতি প্রশাসনের নজর এড়াতে বালু ব্যবসায়ীরা কৌশল পাল্টে রাতভর বালু উত্তোলন চালিয়ে আসছিল।
এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে অবৈধ বালু উত্তোলনবিরোধী ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয় ভোগাই নদীর মন্ডলিয়াপাড়া এলাকায়। অভিযানকালে ১৫টি স্যালু ইঞ্জিন দিয়ে তৈরি মিনি ড্রেজার মেশিন ও বিপুল সংখ্যক পাইপ ধ্বংস করে প্রশাসন। এছাড়াও বালু উত্তোলনের স্থানে দেওয়া বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তবে আগেই খবর পেয়ে বালু উত্তোলনে জড়িতরা সটকে পড়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হেলেনা পারভীন বলেন, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।