ঢাকা July 14, 2024, 7:49 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

সদরের ডিগ্রিরচরে চাঁদার দাবীতে বাড়িঘরে সশস্ত্র হামলা ভাঙ্চুর ও লুটপাট ॥ আহত-৪

Link Copied!

নিজস্ব প্রতিবেদক ॥
জামালপুর সদর উপজেলার ৪নং তুলশীরচর ইউনিয়নের ডিগ্রিরচর গ্রামে চাঁদার দাবীতে বাড়িঘরে চাঁদাবাজচক্রের সশস্ত্র হামলা ভাঙ্চুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে ৪জন গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং একজন আসামী গ্রেফতার হয়েছে।
জানা গেছে, জামালপুর সদর উপজেলার ৪নং তুলশীরচর ইউনিয়নের ডিগ্রিরচর গ্রামের মৃত সৈয়দ আলীর ষাঠোর্ধ্ব ছেলে মোঃ আব্দুল মালেক তার জমিতে বিল্ডিং করার জন্য মাটি কাটতে থাকলে একই গ্রামের মৃত চাঁন মিয়ার দুই ছেলে যথাক্রমে মোঃ রহিম মিয়া (৫০) ও বকুল মিয়া(৪৮), আশরাফ আলীর ছেলে উজ্জ্বল মিয়া (৩০), মোঃ লালু মিয়ার চার ছেলে যথাক্রমে মোঃ আরিফ মিয়া (২৫), সজিব মিয়া (২২), লালচাঁন (২৩) ও রাজিব মিয়া (২০) এবং রহিম মিয়ার স্ত্রী মোছাঃ ছুরতন বেগম (৪৫) দুই লাখ টাকা চাঁদা দাবী করে। আর চাঁদার টাকা না দিলে সে জমিতে কাজ করতে দিবে না বলে হুমকি দেয়। এদিকে আব্দুল মালেক তার নিজস্ব জমিতে বিল্ডিং করার জন্য কাউকে কোন টাকা দিতে পারবে না বলে সাফ জানিয়ে দিলে চাঁদাবাজচক্র তার সাথে শত্রুতা পোষণ করতে থাকে। এরই এক পর্যায়ে গত ২৮ এপ্রিল দুপুর ২টায় চাঁদাবাজচক্র দা, লাঠিসোঠা ও লোহার রড নিয়ে আব্দুল মালেকের বাড়িতে প্রবেশ করে আব্দুল মালেকের নাম ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। তখন আব্দুল মালেকের মেয়ে মোছাঃ হুসনে আরা বেগম (৩০) তাদের গালিগালাজ করতে নিষেধ করলে চাঁদাবাজচক্র তার ওপর হামলে পড়ে এবং তাকে কুপিয়ে আহত করে এবং তার গলায় থাকা আট আনা ওজনের স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায় এবং তার শ্লীলতাহানী ঘটায়। এ সময় তাকে বাঁচাতে এলে আব্দুল মালেকের ছেলে মোঃ ইছাদুল (২১) কে চাঁদাবাজচক্র এলাপাথারীভাবে কিলঘুষি ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করার পর হত্যার উদ্দেশ্যে তার মাথায় দা দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে আহত করে। এসময় আব্দুল মালেকের মেয়ে সরুফা বেগম (২২) এবং ছেলে মোঃ সাজেদুল (২১) এগিয়ে এলে চাঁদাবাজচক্র তাদেরকেও পিটিয়ে গুরুতর আহত করে। এসময় চাঁদাবাজচক্র আব্দুল মালেকের বসতঘরে প্রবেশ করে ট্রাঙ্কের তালা ভেঙ্গে তার ভিতরে রক্ষিত ৩ লাখ টাকা চুরি করে নিয়ে যায় এবং তার বসত বাড়ির টিনের বেড়া ভাঙ্চুর করে ২০হাজার টাকার ক্ষতি সাধন করে। তাদের ওপর প্রকাশ্য দিবালোকে এ সশস্ত্র হামলার ঘটনায় আহতদের ডাকচিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে চাঁদাবাজচক্র আব্দুল মালেকের পরিবারকে মেরে গুম করে ফেলবে বলে হুমকি দিয়ে চলে যায়। এলাকাবাসী আহতদের জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে। বর্তমানে গুরুতর আহত চারজন জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এদিকে এ ঘটনায় জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-৭৪, তারিখ-২৮/৪/২০২১ইং। অপরদিকে পুলিশ অভিযান চালিয়ে মামলার ২নং আসামী মোঃ বকুল মিয়া (৪৮) কে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে।
এছাড়া এ ন্যাক্কারজনক সশস্ত্র ঘটনায় ডিগ্রিরচর গ্রামের জনমনে ব্যাপক ক্ষোভ, হতাশা ও আতঙ্ক বিরাজ করছে। বহু মামলার আসামী এ চাঁদাবাজচক্রটির কাছে জিম্মি হয়ে পড়েছে ডিগ্রিরচর গ্রামের জনগণ। তাদের কবল থেকে প্রতিকার পেতে এবং তাদের আইনের আওতায় নিয়ে ন্যায় বিচারের দাবীতে ডিগ্রিরচর গ্রামের চারশতাধিক অধিবাসী কর্তৃক গণস্বাক্ষরিত একটি অভিযোগ জামালপুরের পুলিশ সুপার বরাবরে দায়ের করা হয়েছে।