ঢাকা April 19, 2024, 6:13 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

সাবেক এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রী ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শোক

Admin
July 14, 2021 2:47 am | 415 Views
Link Copied!

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুল মান্নানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

বুধবার (১৩ জুলাই) এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মান্নানের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা জানান।
সম্পর্কিত খবর

কুলাউড়ায় প্রধানমন্ত্রীর উপহারে নিখাদ জীবন
‘শেখ হাসিনা শুধু সেরা প্রধানমন্ত্রীই নন, সেরা কুটনৈতিকও’
বিধিনিষেধ শিথিল করায় ক্ষমা চাইলেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী
মঙ্গলবার সকালে ৭৫ বছর বয়সী সাবেক সংসদ সদস্য আব্দুল মান্নান শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা, এক পুত্র এবং আত্মীয়স্বজন, সহকর্মী ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন ।

আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আব্দুল মান্নান রাজনৈতিক অঙ্গনে ছিলেন উজ্জ্বল নক্ষত্র। ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে সংসদ পর্যন্ত তার রাজনীতির বিস্তার ঘটে। তার মৃত্যুতে কালীগঞ্জের রাজনৈতিক অঙ্গনে শূন্যতার সৃষ্টি হলো। তিনি ১৯৭৬ সালে শিবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। টানা তিনবার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এরপর কালীগঞ্জ পৌরসভার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নির্বাচিত হন।
১৯৯৩ সাল থেকে তিনি দুইবার কালীগঞ্জ পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। এছাড়া ১৯৯৬ ও ২০০১ সালে বিএনপির দুর্গ হিসেবে খ্যাত ঝিনাইদহ-৪ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে পরাজিত হন। এরপর তিনি ২০০৮ সালে আবারও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে জয়লাভ করেন। এছাড়া তিনি ২০০৪ সাল থেকে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।সাবেক এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী পরিবারের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জানিয়ে বিবৃতি দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী পরিবারের নেএীবৃন্দ। বিবৃতিদাতারা হলেন- বাকসু’র সাবেক জিএস ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ড. প্রদীপ রঞ্জন কর, আওয়ামী লীগনেতা ও সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ,বীর মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা খুরশিদ আনোয়ার বাবলু, বীর মুক্তিযোদ্ধা শওকত আকবর রীচি, বীর মুক্তিযোদ্ধা কামরুল হাসান চেীধুরী , বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধূরী, বীর মুক্তিযোদ্ধা মুন্সি বসির ঊদ্দিন, বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম,সাংবাদিক হেলাল মাহমুদ,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা সর্বজনাব রমেশ নাথ, তোফায়েল আহমেদ চৌধূরী, ইঞ্জিঃ মোহম্মদ আলী সিদ্দিকী, এ্যাডভোকেট শাহ মোহম্মদ বকতিয়ার, শরীফ কামরুল আলম হীরা, এমএ করিম জাহাঙ্গীর, ইলিয়ার রহমান, কায়কোবাদ খান ও আশাফ মাসুক,নিউইর্য়ক ষ্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহীন আজমল ,নারীনেএী নুরুন নাহার মেরী,আওয়ামী লীগ নেতা সর্বজনাব মোল্লা মাসুদ, ইঞ্জি: হাসান, ছাদেকুল বদরুজামান পান্না, এ্যাডভোকেট নিজাম আহমেদ, মাহাবুবুল খসরু, সিরাজুল ইসলাম সরকার, মহিলা আওয়ামী লীগ নেতা অধ্যাপক শাহনাজ মমতাজ ও রুমানা আকতার,শ্রমিক লীগ নেতা মঞ্জুর চৌধূরী, স্বেচ্ছাসেবক ,গ নেতা আশরাফ উদ্দিন, সুবল দেবনাথ, হাসান জিলানী ও ফরিদা আরভি । শেখ হাসিনা মঞ্জের নেতা সর্বজনাব জাকির হোসেন হিরু ভূইয়া, মোহম্মদ আকতার হোসেন, জালালউদ্দিন জলিল, ইঞ্জিঃ মিজানুল হাসান, টি মোল্লা, নাদের আলী মাষ্টার, উলফাৎ মোল্লা, দেলোয়ার হোসেন মোল্লা,যুবলীগ নেতা শেখ জামাল হোসেন ও খন্দকার জাহেদুল ইসলাম.’,মোঃ আলমগীর, ওসমান গনি, বিশ্বজিৎ সাহা, সুহাস বডুয়া, নাসিম পারভান পারু, ফিরোজ আহমেদ কল্লোল ,ফিরোজ মাহমুদ,জাহাংগীর কবির,আতাউর রহমান তালুকদার, শহিদুল ইসলাম, শারমিন তালুকদার ও রাহিমুল হুদা প্রমুখ।