ঢাকা February 24, 2024, 5:28 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

সিবিজি’র ৪৬ লাখ টাকা আত্মাসাতের অভিযোগে সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলা

Admin
November 14, 2021 12:32 pm | 346 Views
Link Copied!

চট্টগ্রামের রড ও সিমেন্ট ডিলারদের সংগঠন ‘চট্টগ্রাম বিভাগীয় সিমেন্ট আয়রণ ডিলার ব্যবসায়ী গ্রুপ (সিবিজি)’র সভাপতি-সাধারণ সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে সংগঠনের ৪৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। সংগঠনের টাকা আত্মসাতের অভিযোগ নজরে আসার পর তাদের বিরুদ্ধে চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন মো তসলিম নামে এক ব্যবসায়ী। আদালত মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য পিবিআই’কে নির্দেশনা দিয়েছেন।

মামলার বাদি মো তসলিম বলেন, ‘সিবিজি’র সভাপতি-সাধারণ সম্পাদকসহ চার জনের বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে ৪৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলা গ্রহণ করে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশনা দিয়েছেন।’
মামলার এজাহারে বলা হয়- চট্টগ্রাম বিভাগের বড় এবং সিমেন্ট সাপ্লাই ব্যবসায়ীদের সুসংগঠিত করতে ‘চট্টগ্রাম বিভাগীয় সিমেন্ট আয়রণ ডিলার ব্যবসায়ী গ্রুপ (সিবিজি)’ নামে একটি সংগঠন করে। যাতে সভাপতি করা হয় হারুন আল রশিদ বাচ্চু, সেক্রেটারি করা হয় এস এম হোসেন চৌধুরীকে। এ সংগঠনের দায়িত্ব নেয়ার পর থেকে নানান অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন। সভাপতি-সেক্রেটারি, অর্থ-সম্পাদক শহীদুল আলম এবং সহ-সেক্রেটারি শাহাব উদ্দিন মিলে সংগঠনের অফিস ঠিকানা ব্যবহার না করে সাউথইষ্ট ব্যাংকে একটি হিসাব খোলে। যাতে সরবারহ করা হয় ভুয়া কাগজপত্র। তারা ২০১৭ সালের ৮ মে থেকে ২০২১ সালের ৬ জুন পর্যন্ত সংগঠনের ৪৫ লাখ ৬ হাজার টাকা আত্মসাত করে। তাদের জালিয়াতি ধরা নজরে আসার পর চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা দায়ের করেন সংগঠনের সদস্য মো তসলিম। আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।