শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম
১নং কেন্দুয়া ইউনিয়নের সফল জনতার চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল মাদারগঞ্জে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু  ১নং কেন্দুয়া ইউনিয়নে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত প্রচারে ব্যস্ত আ.লীগের প্রার্থীরা কৌশলী অবস্থানে বিএনপি মাদারগঞ্জ পৌরসভার নব নির্মিত ভবন উদ্বোধন করলেন মির্জা আজম এমপি  মাদারগঞ্জ ঝাড়কাটা বালিকা উচ্চ বিদ্যালয় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ মাদারগঞ্জে শোকাবহ আগস্ট মাস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আলোচনা সভা দোয়া মাহফিল অনুষ্ঠিত মেষ্টার চান্দের হাওড়া এলাকার রাস্তা নয়, যেন মরণ ফাঁদ! চরম দুর্ভোগে এলাকাবাসী জামালপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আন্ত:বিভাগ ফুটবল টুনামেন্টের ফাইনাল খেলায় ইংরেজি বিভাগ কে ১—০ গোলে হারিয়ে আইন বিভাগ চ্যাম্পিয়ন মাদারগঞ্জে ভূমি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করলেন  উপজেলা নির্বাহী অফিসার ইলিশায় রিছিল
সৌদিতে এবার ৩০ দিনে রমজান মাস

সৌদিতে এবার ৩০ দিনে রমজান মাস

স.স.প্রতিদিন ডেস্ক ।।

সৌদি আরবের শূরা কাউন্সিলের সদস্য ও রাজদরবারের উপদেষ্টা শেখ আব্দুলল্গাহ বিন সুলেইমান আল-মানিয়া বলেছেন, এ বছর রমজান মাস হবে ৩০ দিনের। জ্যোতির্বিদ্যার গণনা অনুসারে আগাম এ ঘোষণা দেওয়া হলো। ফলে সৌদি আরবে ঈদুল ফিতর পালিত হবে ১৩ মে। আল শরৌকের বরাতে মিডল ইস্ট মনিটর মঙ্গলবার এ খবর জানিয়েছে।

এই প্রথম সৌদি আরব হিজরি মাসের তারিখ ঘোষণা করল জ্যোতির্বিদ্যার গণনা অনুসারে। এর আগে সাধারণত প্রচলিত চাঁদ দেখার ভিত্তিতে ঘোষণা করা হতো। আল-মানিয়া বলেছেন, যারা চাঁদ দেখার ভিত্তিতে রোজা রাখা বন্ধ করতে চান তারা তা করতে পারেন।

সৌদি আরবে রমজান শুরু হয়েছে ১৩ এপ্রিল। পবিত্র এই মাসের শুরু ও শেষ হয় চাঁদ দেখার ভিত্তিতে। চাঁদ দেখার ওপর নির্ভর করে রমজান বা বছরের অন্যান্য মাস ২৯ নাকি ৩০ দিনের হবে। সৌদি আরবের পর দিন সাধারণত বাংলাদেশে ঈদুল ফিতর পালিত হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com