বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
সৌদিতে এবার ৩০ দিনে রমজান মাস

সৌদিতে এবার ৩০ দিনে রমজান মাস

স.স.প্রতিদিন ডেস্ক ।।

সৌদি আরবের শূরা কাউন্সিলের সদস্য ও রাজদরবারের উপদেষ্টা শেখ আব্দুলল্গাহ বিন সুলেইমান আল-মানিয়া বলেছেন, এ বছর রমজান মাস হবে ৩০ দিনের। জ্যোতির্বিদ্যার গণনা অনুসারে আগাম এ ঘোষণা দেওয়া হলো। ফলে সৌদি আরবে ঈদুল ফিতর পালিত হবে ১৩ মে। আল শরৌকের বরাতে মিডল ইস্ট মনিটর মঙ্গলবার এ খবর জানিয়েছে।

এই প্রথম সৌদি আরব হিজরি মাসের তারিখ ঘোষণা করল জ্যোতির্বিদ্যার গণনা অনুসারে। এর আগে সাধারণত প্রচলিত চাঁদ দেখার ভিত্তিতে ঘোষণা করা হতো। আল-মানিয়া বলেছেন, যারা চাঁদ দেখার ভিত্তিতে রোজা রাখা বন্ধ করতে চান তারা তা করতে পারেন।

সৌদি আরবে রমজান শুরু হয়েছে ১৩ এপ্রিল। পবিত্র এই মাসের শুরু ও শেষ হয় চাঁদ দেখার ভিত্তিতে। চাঁদ দেখার ওপর নির্ভর করে রমজান বা বছরের অন্যান্য মাস ২৯ নাকি ৩০ দিনের হবে। সৌদি আরবের পর দিন সাধারণত বাংলাদেশে ঈদুল ফিতর পালিত হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com