ঢাকা April 20, 2024, 1:49 am
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

ফুলপুরে রক্তসৈনিক’র কমিটি গঠন; সভাপতি নিশু, সম্পাদক আলমগীর 

Admin
August 27, 2021 9:23 am | 407 Views
Link Copied!

স্টাফ রিপোর্টার: তরুণরাই পারে একটি সমাজ, একটি জাতিকে সুন্দর আগামী উপহার দিতে। অতীতে যেমন অনেক তরুণ-যুবক নিজ মেধা আর সদিচ্ছা দিয়ে মানুষের কল্যাণে কাজ করে গেছেন, বর্তমানেও এমন অনেক তরুণ আছেন, যারা মানবসেবায় নিজেদেরকে উৎসর্গ করছেন। এরই ধারাবাহিকতায় সামাজিক ও পরিবেশগত অবস্থানের উন্নয়নের লক্ষ্যে “একের রক্ত অন্যের জীবন রক্তই হোক রক্তসৈনিকের বন্ধন”, উক্ত স্লোগানকে ধারণ করে জরুরি প্রয়োজনে রোগীদের জীবন বাঁচাতে রক্ত জোগাড় করে দেওয়ার মনমানসিকতা নিয়ে ২০১১ সালে রক্তসৈনিক বাংলাদেশ নামক স্বেচ্ছাসেবী সংগঠন যাত্রা শুরু করে।

উক্ত সংগঠনের সঙ্গে জড়িতরা জানান,দেশের সার্বিক উন্নয়নে তাদের অনেক লক্ষ্য ও উদ্দেশ্য রয়েছে। তবে সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে প্রথমে নিজ এলাকা, অতঃপর পর্যায়ক্রমে সারা দেশকে সন্ত্রাস ও মাদক মুক্ত করার চেষ্টা অব্যহত রাখা সহ বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করা, রক্ত দাতাদের ডেটাবেজ সংরক্ষণ করা এবং মুমূর্ষু অবস্থায় যে কোন রোগীর প্রয়োজনে বিনামূল্যে রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচানো তাদের মূল লক্ষ্য।

সব প্রতিবন্ধকতা মাড়িয়ে মানুষের পাশে দাঁড়াতে করোনা দুর্যোগের সময়েও করোনা সচেতনতায় লিফলেট, মাস্ক,সাবান বিতরণসহ মুমূর্ষু রোগীর রক্ত ও অক্সিজেন প্রয়োজনে কাজের ধারাবাহিকতা বজায় রেখেছে সংগঠনটি।

মানুষকে সচেতন ও সেবা দিতে বিভিন্ন জেলা ও উপজেলায় রক্তসৈনিক তৈরি করতে বদ্ধপরিকর সংগঠনটি। এরই ধারাবাহিকতায় ২৬ আগষ্ট বৃহস্পতিবার রক্তসৈনিক এর প্রতিষ্ঠাতা, কেন্দ্রীয় সভাপতি ও ময়মনসিংহ বিভাগীয় পরিচালকের স্বাক্ষরিত ১ বছর মেয়াদী ময়মনসিংহ বিভাগীয় ফুলপুর উপজেলা রক্তসৈনিক’র কমিটি প্রকাশ করেছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি।

উক্ত কমিটিতে তাসনোভা নাসরিন নিশু সভাপতি আলমগীর ইসলাম সাধারণ সম্পাদক ও উপদেষ্টা হিসেবে মোস্তফা কামাল,আকিকুল ইসলাম রাজু, মোঃ ওমর ফারুক রয়েছেন।

এছাড়াও কমিটির অন্যান্যরা হলো কার্যকরী সভাপতি মাজাহারুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি আরিফ মীর, সহ-সভাপতি মাহামদুল হাসান শিপন মীর, হাফসা খানম ও মোঃ ইকবাল, সহ-সাধারণ সম্পাদক  রাকিব হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন, মাফুজউল্লাহ মাফুজ, সাংগঠনিক সম্পাদক আশিকুল  ইসলাম ট্রনিক, সহ-সাংগঠনিক সম্পাদক তানভীর আলম সাগর, মোঃ সুমন, রক্তদান বিষয়ক সম্পাদক আতিক হাসান, সহকারী রক্তদান বিষয়ক সম্পাদক মোঃ রাকিবুল সরকার, প্রচার সম্পাদক মোঃ রাকিবুল হাসান রাশেদ, সহ প্রচার সম্পাদক মাজহারুল ইসলাম নাহিদ, দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম শিমুল,অর্থ সম্পাদক পারভেজ মোশাররফ,আইন বিষয়ক সম্পাদক নাসরিন আক্তার পিংকি,ধর্ম বিষয়ক সম্পাদক সাকিব মিয়া,পাঠাগার বিষয়ক সম্পাদক শ্রাবণী সরকার,সমাজ সেবা বিষয়ক সম্পাদক আকিকুল ইসলাম,সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তানিয়া,কর্মসূচি পরিকল্পনা ও বাস্তবায়ন বিষয়ক সম্পাদক মফিদুল ইসলাম রনি, স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক রাজিয়া সুলতানা বকুল, ক্রীড়া সম্পাদক আরফাত হোসেন মুছা, সম্মানিত সদস্য মোঃ রাসেল মিয়া, মোছাঃ লিপি আক্তার, আলামিন হোসেন আশরাফ, সানভি হাসান শামীম,রাকিবুল হাসান রাকিব, হামজা, রিপন আহমেদ ধ্রুব, তরিকুল ইসলাম শাওন, পারভীন আক্তার প্রমুখ।