ঢাকা March 29, 2024, 1:20 pm
  1. Arts & EntertainmentCelebrities
  2. blog
  3. অন্যান্য
  4. অপরাধ
  5. আইন – আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. উপ-সম্পাদকীয়
  9. কবিতা
  10. কৃষি
  11. কৃষি ও কৃষক
  12. কৌতুক
  13. খেলা ধূলা
  14. খেলাধুলা
  15. গণমাধ্যম
আজকের সর্বশেষ সবখবর

অতিরিক্ত বৃষ্টিতে ধসে যাওয়া সরকারি ঘর সংস্কার করছেন ইউএনও

Admin
May 18, 2021 11:04 am | 400 Views
Link Copied!

মাহবুবুর রহমান নাহিদ, স্টাফ রিপোর্টারঃ জামালপুরের ইসলামপুর সদর ইউনিয়নের পচাবহালা গ্রামে সদ্য নির্মিত প্রধানমন্ত্রীর উপহার জমি ও গৃহহীন পরিবারের জন্য বরাদ্ধকৃত দুইটি ঘরের নিচে মাটি সড়ে গিয়ে ঘরের একটি অংশ ভেঙ্গে পড়েছে।

সরেজমিনে গেলে উপকার ভোগী ঘরের মালিক ছকিনা ও বুদু মন্ডল, আলম মন্ডল ও লাবনী জানান, গত ১৫ মে রাতে প্রচন্ড বৃষ্টিতে ঘরের পাশে পুকুর (গর্ত) থাকায় অতিরিক্ত বৃষ্টি হওয়ার কারণে পানির স্রোতে ঘরের এক পাশ থেকে মাটি সরে যায়, যার ফলে ঘরের একটি অংশ ধসে পড়ে। এবিষয়ে বুদু মন্ডল জানান, আমরা ঘঠনাটি স্থানীয় প্রশাসন ইউএনও স্যারকে জানালে স্যার পরিদর্শন করে দ্রুত নির্মাণ কাজ করার নির্দেশ দেন এবং পিছনের পুকুর মাটি দিয়ে ভরাট কাজ শুরু করেছে।

জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে ০২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান পূর্বক একক গৃহ নির্মাণের মাধ্যমে জমি নেই ও গৃহহীন পরিবারের জন্য অর্থায়নকারী সংস্থা; আশ্রয়ন-২ প্রকল্প; প্রধানমন্ত্রীর কার্যালয়/দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের গুচ্ছ গ্রাম-২য় পর্যায়ের ভূমি মন্ত্রণালয়ের সিভিআরপি প্রকল্পের আওতায় ইসলামপুরে ২০২০-২০২১ ইং অর্থ বছরের ৮৮টি ঘর নির্মিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)’র তদারকিতে নির্মিত প্রতিটি ঘরের বরাদ্ধ ছিল ১লাখ ৭১ হাজার টাকা। যা গৃহহীনদের জন্য ঘর নির্মাণ কাজে কোন প্রকার অবহেলা হচ্ছে না।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ-হাসিনার উন্নয়ন কাজের প্রতি গুরুত্ব দিয়ে কাজ করা হচ্ছে, এ ব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম. মাজহারুল ইসলাম জানান, ঘঠনাটি আমি পরির্দশন করেছি গত দুই দিনে বৃষ্টির কারণে দুটি ঘরের সমস্যা হয়েছে তবে এটা নির্মাণ কাজে কোন নিম্নমানের কাজ করা হয়নি অতিরিক্ত বৃষ্টি হওয়ার কারণে পাশে পুকুর থাকায় ঘরের কিছু অংশ ভেঙ্গে যায়, পুকুর ভরাট করে ঘর দ্রুত ঠিক করার ব্যবস্থা করছি। এসময় ইউএনওর এমন তাৎপরতা দেখে উপকারভোগী ও স্থানীয় মহল কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জামালপুর সর্বশেষ