বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৫ পূর্বাহ্ন

শিরোনাম
গজনী অবকাশে মহাআনন্দের ছড়াছড়িতে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার ১০ম বর্ষে পদার্পণের অনুষ্ঠান অনুষ্ঠিত বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার
অতিরিক্ত বৃষ্টিতে ধসে যাওয়া সরকারি ঘর সংস্কার করছেন ইউএনও

অতিরিক্ত বৃষ্টিতে ধসে যাওয়া সরকারি ঘর সংস্কার করছেন ইউএনও

মাহবুবুর রহমান নাহিদ, স্টাফ রিপোর্টারঃ জামালপুরের ইসলামপুর সদর ইউনিয়নের পচাবহালা গ্রামে সদ্য নির্মিত প্রধানমন্ত্রীর উপহার জমি ও গৃহহীন পরিবারের জন্য বরাদ্ধকৃত দুইটি ঘরের নিচে মাটি সড়ে গিয়ে ঘরের একটি অংশ ভেঙ্গে পড়েছে।

সরেজমিনে গেলে উপকার ভোগী ঘরের মালিক ছকিনা ও বুদু মন্ডল, আলম মন্ডল ও লাবনী জানান, গত ১৫ মে রাতে প্রচন্ড বৃষ্টিতে ঘরের পাশে পুকুর (গর্ত) থাকায় অতিরিক্ত বৃষ্টি হওয়ার কারণে পানির স্রোতে ঘরের এক পাশ থেকে মাটি সরে যায়, যার ফলে ঘরের একটি অংশ ধসে পড়ে। এবিষয়ে বুদু মন্ডল জানান, আমরা ঘঠনাটি স্থানীয় প্রশাসন ইউএনও স্যারকে জানালে স্যার পরিদর্শন করে দ্রুত নির্মাণ কাজ করার নির্দেশ দেন এবং পিছনের পুকুর মাটি দিয়ে ভরাট কাজ শুরু করেছে।

জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে ০২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান পূর্বক একক গৃহ নির্মাণের মাধ্যমে জমি নেই ও গৃহহীন পরিবারের জন্য অর্থায়নকারী সংস্থা; আশ্রয়ন-২ প্রকল্প; প্রধানমন্ত্রীর কার্যালয়/দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের গুচ্ছ গ্রাম-২য় পর্যায়ের ভূমি মন্ত্রণালয়ের সিভিআরপি প্রকল্পের আওতায় ইসলামপুরে ২০২০-২০২১ ইং অর্থ বছরের ৮৮টি ঘর নির্মিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)’র তদারকিতে নির্মিত প্রতিটি ঘরের বরাদ্ধ ছিল ১লাখ ৭১ হাজার টাকা। যা গৃহহীনদের জন্য ঘর নির্মাণ কাজে কোন প্রকার অবহেলা হচ্ছে না।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ-হাসিনার উন্নয়ন কাজের প্রতি গুরুত্ব দিয়ে কাজ করা হচ্ছে, এ ব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম. মাজহারুল ইসলাম জানান, ঘঠনাটি আমি পরির্দশন করেছি গত দুই দিনে বৃষ্টির কারণে দুটি ঘরের সমস্যা হয়েছে তবে এটা নির্মাণ কাজে কোন নিম্নমানের কাজ করা হয়নি অতিরিক্ত বৃষ্টি হওয়ার কারণে পাশে পুকুর থাকায় ঘরের কিছু অংশ ভেঙ্গে যায়, পুকুর ভরাট করে ঘর দ্রুত ঠিক করার ব্যবস্থা করছি। এসময় ইউএনওর এমন তাৎপরতা দেখে উপকারভোগী ও স্থানীয় মহল কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com