বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০১ পূর্বাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
নকলায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় সচেতনতা মূলক সভা ও লিফলেট মাস্ক বিতরণ

নকলায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় সচেতনতা মূলক সভা ও লিফলেট মাস্ক বিতরণ

রাইসুল ইসলাম রিফাত: শেরপুরের নকলা উপজেলায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করা হয়েছে। তাছাড়া সরকারের নির্দেশনা মোতাবেক শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে জনগনকে সেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করতে সচেতনতা মূলক আলোচনা সভার পাশাপাশি সচেতনতা মূলক লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়েছে।

২৯ মে শনিবার রক্তসৈনিক বাংলাদেশ নকলা উপজেলা শাখার কার্যকরী সভাপতি আব্দুল্লাহ আল-আমিনের জন্মবার্ষিকী উপলক্ষে রক্তসৈনিক নকলার আয়োজনে জনমনে সচেতনতা বৃদ্ধি করতে এ ব্যাতিক্রমী কর্মসূচি পালন করা হয়।

শনিবার নকলা শহরের কাচারি মোড়ে সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রক্তের গ্রুপ নির্ণয়ের ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার ও বিভিন্ন বয়সের ৩শতাধিক মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। তাছাড়া এ ক্যাম্পেইন চলাকালে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমন রোধে শতাধিক মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে।

‘আর্তের মুখে হাসি ফোটানো হয় যদি মানবতা, তবে তার শ্রেষ্ঠ সেবক হলো প্রতিটি রক্তদাতা; সুস্থ থাকলে করুন রক্তদান, হার্ট এ্যাটাকের ঝুঁকি কমান; মানবতার কল্যাণে এগিয়ে আসুন রক্তদানে- এমন সব সচেতনতা মূলক শ্লোগান মনে প্রাণে ধারন করে সংগঠনটির স্বেচ্ছাসেবকগন বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও জনগনকে রক্তদানে উদ্বুদ্ধ করতে সচেতনতা মূলক আলোচনা সভার আয়োজন করেন।

সংগঠনটির সভাপতি ফজলে রাব্বী রাজনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলেচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, রক্তসৈনিক বাংলাদেশের সভাপতি, বিশিষ্ট সমাজ সেবক মানবাধিকার কর্মী শেরপুরের মাদার তেরেসা খ্যাত রাজিয়া সামাদ ডালিয়া ও প্রতিষ্ঠাতা মো. আল আমিন রাজু, রক্তসৈনিক শেরপুরের উপদেষ্টা মন্ডলী সদস্য তাহমিনা জলি প্রমুখ।

মানবিক এ ক্যাম্পেইনে রক্তের গ্রুপ নির্ণয়ে মেডিকেল টেকনোলজিস্ট আবু কাউছার বিদ্যুত, ল্যাব এসিস্ট্যান্ট আমিনুল ইসলাম, রক্তের ফোঁটায় মানবতার প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ আলম চমক, রক্তসৈনিক গাজীপুরের সমন্বয়ক সোহেল রানা ও ঝিনাইগাতীর জজ মিয়া, রক্তসৈনিক শ্রীবরদীর সভাপতি মো. সাজিদ হাসান শান্ত, এক্টিভ ব্লাড পয়েন্টের পরিচালক আদিব ও প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ সহায়তা করেন।

এসময় অন্যান্যদের মধ্যে রক্তসৈনিক নকলার সাধারণ সম্পাদক মকিব হোসেন মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক মোকসেদুল মমিন, সাংগঠনিক সম্পাদক নুর হোসেন ও আসাদুজ্জামান সৌরভ, তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক কামরুল হাসান রিফাত, ডিভাইস হেল্পারস অব বাংলাদেশ নকলা উপজেলা শাখার সভাপতি তৌহিদুল ইসলাম তুহিনসহ ব্লাড ব্যাংক অফ নকলা, চন্দ্রকোনা রক্তদান ও সমাজ কল্যাণ সোসাইটিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবক, স্থানীয় সাংবাদিকগন ও শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মানবতার কল্যাণে তথা রক্ত দানে মানুষকে উদ্বুদ্ধ করনে ও যে কোন রোগীর প্রয়োজনে রক্ত দাতা সংগ্রহে বিশেষ অবদান রাখায় রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন শেষে রক্তসৈনিক নকলার কার্যকরী সভাপতি আব্দুল্লাহ আল-আমিনকে শুভেচ্ছা উপহার হিসেবে ক্রেষ্ট প্রদান করা হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানসহ আমন্ত্রীত অতিথিবৃন্দরা উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com