বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪৬ অপরাহ্ন

শিরোনাম
বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ-জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধনা রঙিন ফুলকপি চাষ করে জীবন রাঙাতে চায় ঝিনাইগাতীর শফিকুল  ১নং কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল সফলতার সাথে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে আজ প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ হাজীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ কেন্দুয়া বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন কেন্দুয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান সোহেল কুটামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত কেন্দুয়া বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাসায় দূর্ধষ ডাকাতি জামালপুরের মেষ্টা ইউনিয়নে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণ, ধর্ষক চাচা গ্রেপ্তার জামালপুরে পল্লী বিদ্যুৎ সমিতির ৩২তম বার্ষিক সদস্য সভা অনুষ্ঠিত
হাইতির প্রেসিডেন্টকে গুলি করে হত্যা

হাইতির প্রেসিডেন্টকে গুলি করে হত্যা

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ ক্যারিবীয় অঞ্চলের দেশ হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মোয়েসেকে নিজ বাড়িতে গুলি চালিয়ে হত্যা করেছে একদল অজ্ঞাত দুর্বৃত্ত। রাতের আঁধারে রাজধানী পোর্ট অব প্রিন্সে ব্যক্তিগত বাসভবনে প্রেসিডেন্টকে আততায়ীরা গুলি চালিয়ে হত্যা করেছে বলে ৭ জুলাই বুধবার দেশটির অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী ক্লদ জোসেফ এক বিবৃতিতে জানিয়েছেন। এই হত্যাকাণ্ডকে ‌‘অমানবিক এবং বর্বরোচিত’ বলে নিন্দা জানিয়েছেন তিনি।

বিবৃতিতে প্রধানমন্ত্রী জোসেফ বলেছেন, রাতে অজ্ঞাত অস্ত্রধারী দুর্বৃত্তদের গুলিতে প্রেসিডেন্ট জোভেনেল মোয়েসে নিহত হয়েছেন। এতে প্রেসিডেন্টপত্নীও আহত হয়েছেন এবং তাকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

ক্রমবর্ধমান মানবিক সঙ্কট এবং খাদ্য ঘাটতির মুখোমুখি হয়েছে রাজনৈতিকভাবে বিভাজিত হাইতি। যে কারণে দেশটিতে ব্যাপক বিশৃঙ্খলার আশঙ্কা করা হচ্ছে। ক্যারিবীয় অঞ্চলের দারিদ্রপীড়িত এই দেশটিতে বাড়তে থাকা রাজনৈতিক সহিংসতার মধ্যেই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটল।

প্রধানমন্ত্রী জোসেফ বলেছেন, দেশের স্বাভাবিক কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষা এবং জাতির সুরক্ষায় জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স বলছে, দেশটির রাজধানীতেও গোলাগুলির শব্দ শোনা গেছে।

রেডিও ক্যারাইবিসকে দেওয়া এক সাক্ষাৎকারে জোসেফ বলেছেন, প্রেসিডেন্ট গুলিতে আহত হয়েছিলেন এবং পরে মারা যান তিনি।

২০১৭ সালে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর দেশটিতে তীব্র প্রতিবাদের মুখে পড়েছিলেন জোভেনেল মোয়েসে। প্রেসিডেন্ট মোয়েসে দেশটিতে স্বৈরশাসন প্রতিষ্ঠার চেষ্টা করছেন বলে চলতি বছর বিরোধীদলগুলো অভিযোগ তোলে। যদিও মোয়েসে এই অভিযোগ অস্বীকার করেছিলেন।

দেশটিতে নিযুক্ত মার্কিন দূতাবাস এক বিবৃতিতে বলেছে, চলমান নিরাপত্তা পরিস্থিতির কারণে বুধবার দূতাবাস বন্ধ থাকবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY SheraWeb.Com